Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ১৩ জুলাই, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2022-01-15T08:43:33Z
তথ্য প্রযুক্তি

বিদেশ থেকে ফোন আনতে হলে মানতে হবে যেসব নিয়ম

বিজ্ঞাপন
 ছবি : সংগ্রহীত

ডেস্ক রিপোর্ট : বিদেশ থেকে আসার সময় ব্যক্তিগত পর্যায়ে ৮টি হ্যান্ডসেট সঙ্গে আনা যাবে। এরমধ্যে ২টি হ্যান্ডসেট বিনাশুল্কে এবং ৬টি আনা যাবে শুল্ক দিয়ে। এরই মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে তা কার্যকরে পদক্ষেপ নিয়েছে বিটিআরসি।

বিটিআরসির স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. শহীদুল আলম এ বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে কাস্টমসকেও চিঠি দিয়ে জানিয়েছে নিয়ন্ত্রণ সংস্থাটি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বিটিআরসির অনাপত্তিপত্র ছাড়া ব্যক্তিগত পর্যায়ে ব্যবহারে এয়ার মেইল বা শিপিংয়ে সর্বোচ্চ দুটি হ্যান্ডসেট আনা যাবে।

এয়ার মেইল বা শিপিংয়ে মাধ্যমে আসা সব হ্যান্ডসেট ছাড়ের ক্ষেত্রে বিধি অনুযায়ী শুল্ক প্রদান এবং নিবন্ধনের ক্ষেত্রে প্রেরকের পাসপোর্টের ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে), প্রাপকের জাতীয় পরিচয়পত্রের অনুলিপি এবং শুল্ক প্রদানের রশিদ জমা দিতে হবে। আর যদি দুটির বেশি হ্যান্ডসেট আনা হয় সেক্ষেত্রে বিধি অনুযায়ী Dealer Possession and Radio Communication Equipment Vendor Enlistment Certificate বাধ্যতামূলক করা হয়েছে।

এয়ার মেইল বা শিপিংয়ে মোবাইল হ্যান্ডসেট আনার ক্ষেত্রে কোনো সীমা ছিলো না এতদিন। বিটিআরসি এবার সেখানে সীমা নির্ধারণ করে দিলো।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ