Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2020-08-07T05:47:32Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের টাকা আত্মসাৎ,প্রতিবাদ করায় ইমাম হারালেন চাকুরী

বিজ্ঞাপন
গোলাপগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের টাকা আত্মসাৎ,প্রতিবাদ করায় ইমাম হারালেন চাকুরী


স্টাফ রিপোর্ট : গোলাপগঞ্জে করোনা পরিস্থিতিতে ইমাম মোয়াজ্জিনদের প্রধানমন্ত্রীর ঈদ উপহার ৫ হাজার টাকার অনুদান মসজিদের মোতায়াল্লি কর্তৃক আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদ করায় চাকুরীচ্যুত হয়েছেন এক ঈমাম।

ঘটনাটি ঘটে উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের নিজ ঢাকাদক্ষিণ বখতিয়ার-চক্রবর্ত্তীপাড়ার জামে মসজিদে।

এ ঘটনায় জড়িত মোতায়াল্লির শাস্তি দাবি করে সিলেটের জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন চাকুরীচ্যুত ইমাম বাঘা লালনগর গ্রামের হুছাইন মোহাম্মদ উস্তার।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের বখতিয়ার-চক্রবর্ত্তীপাড়া জামে মসজিদে গত ২৩মার্চ হুছাইন মোহাম্মদ উস্তারকে ইমাম হিসেবে নিয়োগ দেয় মসজিদ কমিটি। নিয়োগের পর ইমাম হুছাইন মোহাম্মদ উস্তার নিয়মিত দায়িত্ব পালন করে আসছেন মসজিদে। এরই মধ্যে করোনা পরিস্থিতিতে ইমাম-মোয়াজ্জিনদের জন্য প্রধানমন্ত্রী ৫হাজার টাকার অনুদান দেন। উপজেলার অন্যান্য মসজিদের মত তিনিও এ অনুদানের তালিকাভুক্ত হন। এরপর অনুদান প্রদানের সময় মসজিদ কমিটির মোতায়াল্লি হামিদ বখত খাঁন ইমামকে টাকা না নিতে বারণ করেন।

পরে তিনি নিজেই টাকা উত্তোলন করে ইমামকে না দিয়ে তিনি নিজে নিয়ে যান। এরপর অনেক প্রচেষ্টার পর ইমাম তার প্রাপ্য টাকা আদায় করতে পারেননি মোতায়াল্লির কাছ থেকে। এর প্রতিবাদ করলে তাকে গত ৩০জুন মসজিদ থেকে জোরপূর্বক চাকুরীচ্যুত করেন ওই মোতয়াাল্লি সহ তার অনুসারী লোকজন। এ ঘটনার বিষয়টি মৌখিক ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও অবগত করেন।

এ ব্যাপারে চাকুরীচ্যুত ইমাম হুছাইন মোহাম্মদ উস্তার আলী জানান, আমি অন্যায়ের প্রতিবাদ করায় হঠাৎ করেই আমায় চাকুরীচ্যুত করা হয়।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ