Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
সর্বশেষ সংষ্করণ 2020-12-21T21:30:06Z
সিলেট

৭২ ঘন্টার পরিবহন ধর্মঘটের কবলে সিলেট

বিজ্ঞাপন


জি ভয়েস ডেস্ক: সিএনজি অটোরিকশায় গ্রিল সংযোজনের নির্দেশনা প্রত্যাহারসহ ৬ দফা দাবিতে সিলেটে ধর্মঘট পালন করছে অটোরিকশা শ্রমিকরা। ধর্মঘটের কারণে আজ সোমবার সিলেটে বন্ধ রয়েছে অটোরিকশা চলাচল। এই ধর্মঘট চলবে মঙ্গলবার পর্যন্ত।

এদিকে, মঙ্গলবার থেকে টানা ৩ দিনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ। সিলেটের কোয়ারিগুলো থেকে পাথর উত্তোলন শুরুর দাবিতে ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর এ ধর্মঘট ডেকেছেন তারা। ধর্মঘটে ট্রাক ছাড়াও সব ধরণের যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

এদিকে, টানা ধর্মঘটের কারণে দূর্ভোগে পড়তে হচ্ছে মানুষকে। সোমবার অটোরিকশা ধর্মঘটের কারণে নগরের ভেতরে ও নগরের আশপাশের এলাকায় চলাচলকারী যাত্রীদের সবচেয়ে বেশি দূর্ভোগে পড়তে হয়।

৬ দফা দাবিতে সোমবার সকাল ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু করে সিএনজি অটোরিকশা মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। সকাল থেকে সমিতির নেতৃবৃন্দ বিভিন্ন সড়কে অবস্থান করেন।

অপরদিকে পাথর উত্তোলন শুরুর দাবিতে পরিবহন ধর্মঘট সফল করতে সোমবার নগরীতে মাইকিং করা হয়। মাইকিং করে ৭২ ঘন্টা সব ধরণের পরিবহন বন্ধ থাকার আহ্বান জানানো হয়।

ধর্মঘট প্রসঙ্গে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল বলেন, পাথর উত্তোলন বন্ধ থাকায় সিলেটের ট্রাক মালিকরা গভীর সঙ্কটে পড়েছেন। এছাড়া জাফলং ও গোয়ানঘাট সড়কে বাস-অটোরিকশার যাত্রীও অনেক কমে গেছেন। ফলে সকলেই বিক্ষোব্দ। তাই পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে আন্দোলনে সকল পরিবহনের শ্রমিক-মালিকরা সম্পৃক্ত হয়েছেন। মঙ্গলবার থেকে ৩ দিন সিলেটে সব ধরণের পরিবহন বন্ধ থাকবে।

সিলেট বিভাগজুড়ে এ ধর্মঘট পালিত হবে বলে তিনি জানালেও সুনামগঞ্জের পরিবহন নেতারা ইতোমধ্যে এই ধর্মঘটের সাথে তাদের সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন।

এদিকে, অটোরিকশা ধর্মগট চলাকালে সোমবার বেলা ১১টায় সিলেট-ঢাকা মহাসড়কের তেলীবাজারে মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ প্রতিবাদ কর্মসূচী পালন করেন।

সিলেট জেলা সিএনজি অটোরিকশা, অটো টেম্পু, টেক্সি, টেক্সিকার মালিক সমিতি’র সভাপতি শাহ মোঃ দিলওয়ার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ জাকারিয়া আহমদ।

এসময় তিনি বলেন, সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন সংগঠনটিতে প্রায় ৫০ হাজার শ্রমিক রয়েছেন। মেট্রোসিটির আওতাধীন মহাসড়কগুলোতে গাড়ি চালানোর অনুমতি চায় সিলেট জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। ৬দফা দাবী আদায় না হলে আগামী ২৩ ডিসেম্বর শেষে সিলেট মহাসড়কে অবস্থান কর্মসূচি পালন করবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

সিলেট জেলা সিএনজি অটোরিকশা, অটো টেম্পু, টেক্সি, টেক্সিকার মালিক সমিতি’র সভাপতি শাহ মোঃ দিলওয়ার বলেন, সরকারের টেক্স, ভ্যাট দেয়া সত্বেও সিএনজি মালিকরা তাদের কাঙ্খিত সেবা গ্রহণ থেকে বিরত রয়েছেন। সিএনজি মালিক শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘটে সর্বস্তরের মানুষের সর্মথন রয়েছে। আগামী ২৩ তারিখের ভিতরে আমাদের দাবী বাস্তবায়ন না হলে আরো কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবেন বলে তিনি জানান।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ