Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ২ জানুয়ারী, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-02-17T04:44:42Z
লাইফস্টাইল

শীতে চুলের দুর্গন্ধ যেভাবে দূর করবেন

বিজ্ঞাপন

লাইফস্টাইল ডেস্ক :
শীতে অনেকেই আছেন প্রতিদিন গোসল করতে চান না। আবার গোসল করলেও একদিন পর পর চুল ভেজান। ঠাণ্ডার ভয়ে নিয়মিত শ্যাম্পু করতেও আলসেমী লাগে। দ্রুত চুল শুকাতেও চায় না। ফলে ভেজা চুলই বেঁধে রাখতে হপয়। এতে করে চুলে দুর্গন্ধ হয়। 

চুলে দুর্গন্ধ হলে তা অনেক সময় বিরক্তির কারণও হয়। এই সমস্যা থেকে মুক্তির উপায় কি? এজন্য বাড়িতেই চুলের জন্য সুগন্ধযুক্ত বিশেষ সিরাম ও শ্যাম্পু তৈরি করে নিতে পারেন। একদিকে যেমন কেমিকেলমুক্ত হবে অন্যদিকে চুলে পুষ্টিরও যোগান দেবে সহজেই।

এজন্য একটি কাচের বাটিতে, ১ টেবিল চামচ ভেষজ তেল নিন। এর সঙ্গে ১০-১২ ফোঁটা প্রয়োজনীয় সুগন্ধি তেল যোগ করুন। পছন্দমতো ল্যাভেন্ডার বা জুঁই ফুলের সুগন্ধি দিতে পারেন। এবার এর সঙ্গে আধা কাপ পরিশোধিত গোলাপ জল মেশান। ভালোভাবে মিশিয়ে একটি স্প্রে বোতলে ঢেলে রাখুন। বাইরে বেরোনোর ​​আগে বা যখনই আপনার মনে হবে "আপনার চুলে সুগন্ধ ও চমক প্রয়োজন, এটি স্প্রে করুন।

ভেষজ তেল চুলকে ময়েশ্চারাইজ এবং পুষ্ট করে, পাশাপাশি চুলের আগা ফাটা প্রতিরোধ করে। শুধু তাই নয়, এতে থাকা সুগন্ধি তেল চুলের দুর্গন্ধ দূর করে ও চুল পুনর্জীবিত করতে সহায়তা করে। ঘুমাতে যাওয়ার আগে সুগন্ধি ছড়িয়ে নিলে এটি ভালো ঘুমের আমেজ তৈরিতেও সহায়তা করে। অন্যদিকে গোলাপ জল মাথার ত্বকের শুষ্কতার সঙ্গে খুশকি এবং চুলকানি কমায়।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ