Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-02-18T05:19:55Z
সিলেট

শ্রমিকরা হাতে বন্দুক দিয়ে ফাহাদকে ফাঁসিয়েছে

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট: সিলেট নগরীর চৌহাট্টায় সিলেট সিটি করপোরেশনের কর্মী ও পরিবহন শ্রমিকদের সংঘর্ষের সময় অস্ত্রসহ আটক ফয়সল আহমদ ফাহাদকে নিজের দলের কর্মী বলে স্বীকার করেছেন সিলেট মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি ও সিটি কাউন্সিলর আফতাব হোসেন। তবে ফাহাদের হাতে বন্দুক দিয়ে পরিবহন শ্রমিকরাই ফাঁসিয়ে দিয়েছে বলে অভিযোগ তার।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) চৌহাট্টায় অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদে গিয়ে বাধার মুখে পড়েন সিটি করপােরেশনের কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান মেয়র ও সিটি কাউন্সিলররা। এসময় কাউন্সিলর আফতাব হোসেন খানও মেয়রের সাথে চৌহাট্টা এলাকায় যান।

দুইপক্ষের সংঘর্ষের এক পর্যায়ে মেয়র কাউন্সিলরদের পাশ থেকে আগ্নেয়াস্ত্রসহ ফয়সল আহমদ ফাহাদ (৩৮) কে আটক করে পুলিশ।

বন্দুকসহ আটক ফাহাদ পরিবহন শ্রমিক বলে ঘটনার পর জানান সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। ফাহাদ তাকে হত্যার উদ্দেশ্যে বন্দুক নিয়ে এসেছিলেন বলেও অভিযোগ মেয়রের।

তবে খোঁজ নিয়ে দেখা গেছে ফয়সল আহমদ ফাহাদ পরিবহন শ্রমিক নন। তিনি সিলেট মহানগর স্বেচ্ছাসে্ক লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক।

বন্দুকসহ ধরা পড়া ফাহাদ স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক পদে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং ওয়ার্ড কাউন্সিলর আফতাব হোসেন খান।


ফাহাদ বন্দুক নিয়ে তার সঙ্গে ঘটনাস্থলে গিয়েছিলেন কি না, এ বিষয়ে আফতাব বলেন, ‘আমরা সেখানে কোনো রাজনৈতিক ঘটনায় যাইনি। আমার সঙ্গে অন্য কোনো নেতা বা কর্মী ছিলেন না। সিটি করপোরেশনের কাজে বাধা দেওয়া হচ্ছে শুনে মেয়রসহ আমরা সেখানে গিয়েছিলাম। আমি নগর উন্নয়ন কমিটিতে আছি। হঠাৎ হামলার মুখে পড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এরপর শুনেছি একজন বন্দুকসহ আটক করার খবর। ফাহাদ সেখানে কেন গিয়েছিলেন, কার সঙ্গে, কার পক্ষ নিয়ে গিয়েছিলেন—এসবের কিছুই আমি জানি না।’

আফতাব আরও বলেন, পরিবহনশ্রমিকেরা যে ধরনের আচরণ করেছেন, তা সবাই দেখেছেন। তারা কাউকে মানতে চাননি। অনেকেই দেখেছেন, পরিবহনশ্রমিকেরা হামলার সময় বন্দুক উঁচিয়ে ধাওয়া করছেন।

আফতাব বলেন, আমি শুনেছি, ফাহাদের হাতে বন্দুক রেখে পরিবহনশ্রমিকেরাই ফাঁসিয়ে দিয়েছেন। পুলিশকে ঘটনাটি তদন্ত করার আহ্বান জানান তিনি।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, ফাহাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তবে তিনি কার পক্ষে সেখানে গিয়েছিলেন এবং তার রাজনৈতিক পরিচয় কি তা জানা যায়নি।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ