Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-02-24T14:59:52Z
ফেঞ্চুগঞ্জ

ফেঞ্চুগঞ্জের ২৭টি প্রাথমিক বিদ্যালয় পাচ্ছে নতুন ভবন

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : নতুন ভবন পাচ্ছে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ২৭টি প্রাথমিক বিদ্যালয়। উপজেলার ২৭টি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন ভেঙে নতুন ভবন নির্মাণের জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে তালিকা দেওয়া হয়েছে। এর ফলে দীর্ঘদিন পর ভবন পাচ্ছে এসব শিক্ষাপ্রতিষ্ঠান।

ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৪৪টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে অনেকগুলো বেশ পুরোনো, কয়েকটি বেশ জরাজীর্ণ। আবার বেশকিছু প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের স্থান সংকুলান হয় না। তাই এসব প্রতিষ্ঠানে আলাদা ভবন নির্মাণের জন্য শিক্ষা অধিদপ্তরে আবেদন করা হয়। চলতি বছর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে ২৪টি ভবন তালিকায় আসে। এর মধ্যে ১৩টি বিদ্যালয়ে ভবনের ব্যাপারে স্থানীয় সরকারের (এলজিইডির) মাধ্যমে টেন্ডার হয়ে গেছে। বাকিগুলো শিগগির হয়ে যাবে বলে অফিস সূত্রে জানা গেছে।


উপজেলার যেসব প্রাথমিক বিদ্যালয়ে ইতোমধ্যে নতুন ভবন নির্মাণের টেন্ডার হয়েছে সেগুলো হলো- মানিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইউসুফ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোলাপশাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাঠুভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুতুবপুর সরকারি প্রথমিক বিদ্যালয়, মাইজগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, লামাগঙ্গাঁপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মঈশাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আলমরাজা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিক উদ্দিন বলেন, 'দীর্ঘদিন পর এতগুলো ভবন এক সঙ্গে পাচ্ছে ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলো। এটি উপজেলার জন্য বড় পাওয়া। ১৩টি ভবনের টেন্ডার হয়েছে। বাকিগুলো চলতি অর্থবছরে হওয়ার অপেক্ষায়।'
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ