Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-02-02T16:46:18Z
বিনোদন

মৌলভীবাজারের সৌখিন ফটোগ্রাফার আবেদীন নাসিরে'র স্বপ্ন!

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : তরুণদের কাছে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠছে ফটোগ্রাফি। ক্যামেরায় ক্লিক করে সময়কে ধরে রাখার এই অবনব পদ্ধতি আজকের অনেক তরুণকেই বানিয়ে তুলছে সৌখিন ফটোগ্রাফার।

ঠিক তেমনি একজন সৌখিন ফটোগ্রাফার আবেদীন নাসির। বাড়ি মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার মুড়াউল গ্রামে।

নাসিরের ছোটবেলা থেকেই ছবি তোলার নেশা মাথায় বসে। নেই কোন ডিএসএলআর ছিলো স্মার্ট ফোন আর ইচ্ছে শক্তি সেই শক্তিকে কাজে লাগিয়ে মৌলভীবাজার সহ বিভিন্ন জেলা-উপজেলার প্রকৃতির রূপ-বৈচিত্র থেকে শুরু করে এই সমাজের ঘটে যাওয়া প্রায় ৪ হাজারের এর অধিক চিত্র বন্দী করে তুলে ধরেছেন সোসাল মিডিয়া প্লাটফর্মে।

তিনি বর্তমানে বাংলাদেশের প্রথম মোবাইল ফটোগ্রাফি গ্রুপ 'ফোনগ্রাফি' র এডমিন প্যানেলর দায়িত্ব পালন করছেন। তাছাড়াও ক্রিয়েটিভ ফটোগ্রাফি দিয়ে সৌখিন এই ফটোগ্রাফার বড়লেখায় বেশ পরিচিত।

জিভয়েস২৪ এর প্রতিবেদকের সাথে আবেদীন নাসিরের কথা হলে তিনি বলেন, ছোট বেলা থেকেই চোখের সামনে যাই দেখতাম তা ক্যামেরা বন্দী করে রাখার চেষ্টা করতাম। মাথায় ফটোগ্রাফির একটা নেশা কাজ করত। সেই থেকে পড়ালেখার পাশাপাশি এটাকেও আমার আপন করে নিয়েছি। বড় ভাই এবং আমার প্রিয় বন্ধু এর সহযোগিতা পেয়ে আজ এই পর্যন্ত তাদের প্রতি আমি আজ কৃতজ্ঞ ।

চাইলেও যে সব সম্ভব তা আমি প্রমান করতে পেরেছি। আমার ভালোলাগা থেকে আমি ফটোগ্রাফি করি, অনেকে অনেক কথা বলে আমি সেই দিকে কান দেই না। অনেক বলেন ভালো ডিএসএলআর থাকলে ফটোগ্রাফি করা যায় কিন্তু আমি দেখেয়েছি ফোন দিয়েই কিভাবে ভালো ফটোগ্রাফি করা যায়।

ইতি মধ্যে আমি আমার ফোন দিয়ে প্রায় ৪ হাজার এর মতো ফটো তুলেছি,তার মধ্যে প্রাকৃতিক, উইল্ড লাইফ ফটোগ্রাফি ইত্যাদি রয়েছে।

আমি সব সময় চেষ্টা করি কিভাবে আমার গ্রাম এবং আমার বড়লেখাকে কিভাবে ফটোগ্রাফির মাধ্যমে দেশবাসীর কাছে তুলে ধরা যায় সেই লক্ষে কাজ করে যাচ্ছি সবার দোয়া পেলে আরও এগিয়ে যাবো।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ