Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ২৮ মার্চ, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-03-28T03:52:49Z
সিলেট

সিলেটে বিশৃঙ্খল পরিস্থিতি ঠেকাতে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা হরতাল রোববার (২৮ মার্চ) সকাল ৬টা থেকে শুরু হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচি পালনে রোববার ফজরের নামাজের পর থেকেই সিলেটে রাস্তায় নেমেছেন হেফাজতের নেতাকর্মীরা। ভোর থেকেই তারা রাস্তায় পিকেটিং শুরু করেছেন এবং নগরীর গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে মিছিল দিচ্ছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম মসজিদের সামনে ও চট্টগ্রামের হাটহাজারীতে সংঘর্ষ এবং চারজন নিহতের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে আজ রোববার (২৮ মার্চ) সারা দেশে হরতাল ঢেকেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

এদিকে, হেফাজতে ইসলামের ডাকা হরতালকে কেন্দ্র করে সকল ধরনের নাশকতা ও বিশৃঙ্খল পরিস্থিতি ঠেকাতে সিলেটে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী। রোবববার ভোরে হেফাজত নেতাকর্মীরা রাস্তায় নামার সঙ্গে পুলিশও অবস্থান নিয়েছে নগরীর বিভিন্ন স্থানে। হরতালের সমর্থনে হেফাজতের মিছিল চলাকালে নগরীর কোর্ট পয়েন্টে পুলিশ সদস্যদের সতর্কভাবে দাঁড়িয়ে দেখা যায়।

অপরদিকে, পুলিশের পাশপাশি রোববার সারাদিন সিলেটে মাঠে থাকবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া নগরীতে ৬জন নির্বাহী মাজিস্ট্রেটও মাঠে রয়েছেন।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) পাশপাশি আমর্ড পুলিশ এবং র‍্যাবও রোববার মাঠে থাকছে।

এ বিষয়ে শনিবার রাতে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাম্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, রোববার যে কোনো ধরণের নাশকতা এড়াতে পুলিশ সর্বোচ্চ প্রস্তুত থাকবে। রোববার মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টসহ সড়কগুলোতে পুলিশ অবস্থান নেবে এবং একাধিক টিম টহল দেবে।

তিনি বলেন, মানুষের জানমালের নিরাপত্তা ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় পোষাকধারী পুলিশের পাশপাশি সাদা পোষাকের পুলিশ এবং আর্মড ব্যাটেলিয়ান পুলিশও মাঠে থাকবে। এছাড়া বিজিবি এবং র‍্যাবও রোববার মাঠে তৎপর থাকবে।

এ রিপোর্ট লেখা (ভোর সাড়ে ৬টা) পর্যন্ত নগরীর কোর্ট পয়েন্টেসহ গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অবস্থান নিয়ে রাস্তায় বসে আছেন হেফাজত নেতাকর্মীরা। থেমে থেমে স্লোগান দিচ্ছেন তারা।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ