Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ২৫ জুন, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-06-25T13:26:48Z
গোলাপগঞ্জলিড নিউজ

সুরমা নদীর বৈটিকর খেয়াঘাটে এখন আর আলো জ্বলে না!

বিজ্ঞাপন

ফাহিম আহমদ : রাত হলেই অন্ধকার। একেবারেই অন্ধকার। কিছুই দেখা যায়না। সন্ধ্যার পর থেকে সকাল হওয়ার আগ পর্যন্ত অন্ধকার থাকে গোলাপগঞ্জের বৈটিকর খেয়াঘাট। যুগ যুগ ধরে এভাবেই অন্ধকার ছিল সুরমা নদীর বৈটিকর খেয়া ঘাট। প্রতিদিন এ ঘাট দিয়ে উপজেলার বাঘা ইউনিয়নের হাজারো মানুষ পারাপার হয়ে থাকেন। জরুরি কাজে অনেককেই এ ঘাট দিয়ে বাঘা যেতে হয়। দিনের বেলা চলাচল করলেও রাতের বেলা খেয়া পারাপারে মানুষের নানান রকম অসুবিধা হয়ে থাকে। 

জানা যায়, হাজারো মানুষের কষ্টের দিক বিবেচনা করে আজ থেকে ৩ বছর আগে বৈটিকর খেয়াঘাটের দুপাড়ে সৌর বিদ্যুত লাগিয়ে দেন গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী ফখর। এরপর থেকে রাত হলেই আলোকিত হয়ে উঠতো বৈটিকরের এ খেয়াঘাট। স্বস্তিতে, আলো দেখে দেখে মানুষ খেয়া পারাপার হতেন। তবে গত ১ বছর থেকে আর আলো জ্বলে না বৈটিকরের খেয়াঘাটে। জানা যায়, চুরি হয়ে গেছে বাল্ব, ব্যাটারি। 

সরেজমিন বৃহস্পতিবার (২৪ জুন) সন্ধ্যায় বৈটিকরের খেয়াঘাটে গেলে দেখা যায়, অন্ধকার হয়ে আছে খেয়াঘাটের চারপাশ। আলো জ্বলছে না খেয়াপারে তৈরি সৌর বিদ্যুতে। 

দীর্ঘ দিন থেকে হাজার-হাজার মানুষকে খেয়া পারাপার করিয়ে দিয়ে আসছেন রাসেল আহমদ। তিনি জানান, আজ থেকে প্রায় ১ বছর আগে খেয়াপারে তৈরি সৌর বিদ্যুতের বাল্ব, ব্যাটারি, তার চুরি হয়ে গেছে। খেয়া পারে আলো আসার পর খুবই সুন্দর লাগত। এক পাড় থেকে আরেকপাড় দেখা যেত। যাত্রী পারাপারেও সুবিধা হতো। কিন্তু সৌর বিদ্যুতের গুরুত্বপূর্ণ এসব যন্ত্রপাতি চুরি হয়ে যাওয়ায় এখন আর খেয়াঘাটে আলো জ্বলে না। আবারও সেই আগের মত অন্ধকার নেমে এসেছে খেয়াঘাটে। 

প্রতিদিন এ খেয়াঘাট দিয়ে জীবিকার তাগিদে নদী পাড় হয়ে আসেন আব্দুল কাদির। তিনি বলেন, সৌর বিদ্যু দেওয়ার পর খুবই সুন্দর লাগত। আলোর মধ্যে দিয়ে যাতায়াত করতাম। এক পাড় থেকে আরেক পাড় দেখা যেত। কিন্তু এখন আর দেখা যায়। 

তুহিন আহমদ নামের আরেকজন বলেন, একজন মানুষ কষ্ট দেখে সৌর বিদ্যুতের আলো দিয়েছিলেন। কিন্তু সেই সৌর বিদ্যুতের আলোও চুর কেড়ে নিয়েছে। এখন যাতে আবারও কোন মাধ্যমে এখানে আলো দেওয়া যায়, তাহলে খেয়া পারাপার হওয়া  হাজার-হাজার মানুষ উপকৃত হবেন। 

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ