Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ১১ জুন, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-06-11T16:33:54Z
সিলেট

সিলেটে মাজারে দান করা ছাগল নিয়ে সংঘর্ষ, আহত ১০

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্ট : সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার সাত মাইল শাহ্ আব্দুর রহিম (রহ.) মাজারে বিশ্বনাথ উপজেলার বাওনপুর গ্রামের এক বাসিন্দা মান্নত করা ছাগল দান করেছেন। আর সেই ছাগল নেয়াকে কেন্দ্র করে তুলকালাম কান্ড ঘটেছে।

দু’পক্ষের ঘন্টাব্যাপী সংঘর্ষে আহত হয়েছেন পথচারীসহ ১০ জন। বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে উপজেলার বেতসুন্দি ফকিরেরগাঁও গ্রামের মৃত ইসমাইল আলীর পুত্র ও শাহ আব্দুর রহিম (র.) এর মাজারের বর্তমান ক্যাশিয়ার নিজাম উদ্দিন (৬৫) এবং মৃত সোনাফর আলীর পুত্র আব্দুস শহিদ (৩৫) এর মধ্যে এঘটনাটি ঘটেছে। এতে প্রায় এক ঘন্টাব্যাপী সিলেট-ঢাকা মহাসড়কের যান চলাচল বন্ধ ছিল।

সংঘর্ষে পথচারী ও উভয় পক্ষের অন্তত ১০জন আহত হয়েছেন। নিজাম উদ্দিনের দাবি তার পক্ষে আহত হয়েছেন বিলাল আলী (৪০), রিপন আহমদ (২৬), নুর উদ্দিন (৩৪) ও জুয়েল আহমদ (২৫)। তারমধ্যে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিলাল আলী। আর আব্দুস শহিদের দাবি তার পক্ষে আহত হয়েছেন মঈন উদ্দিন (৪৮), তেরাব আলী (৩৮), সাদিকুল ইসলাম (২৮) ও সাবাজ মিয়া (১১)। তারা সবাই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে পথচারী দুইজনের পরিচয় পাওয়া যায়নি।

জানাগেছে, বৃহস্পতিবার বিকেলে এই মাজারে একটি খাশি নিয়ে আসেন উপজেলার সদর ইউনিয়নের বাওনপুর গ্রামের দুলন মিয়া নামের এক ব্যক্তি। তিনি ছাগল (খাশি) নিয়ে মাজারে আসার সাথে সাথে মাজারের খাদিম পরিচয় দানকারি ওই এলাকার আব্দুস শহীদ নামের একজন এই ভক্ত দুলনের কাছ থেকে ছাগল নিয়ে তড়িগড়ি করে বাড়ি যাওয়ার চেষ্টা করেন।

এসময় মাজারের বর্তমান ক্যাশিয়ার নিজাম উদ্দিন মাজারে দানকৃত ছাগল আটক করে ছাগল মালিকের কাছ থেকে জানতে চান ছাগলটি মাজারে দান করেছেন না কি শহীদকে দিয়েছেন। তিনি জানান, আমি মাজারে দিয়েছি, কোন ব্যক্তিকে দেইনি। একথা বলার সাথে সাথে আব্দুস শহীদ নিজাম উদ্দিনের উপর ক্ষেপে গিয়ে হামলা চালায়।

এ ঘটনায় প্রত্যাক্ষদর্শি একই গ্রামের মুরব্বি সিদ্দেক আলী জানান, আব্দুস শহিদ জোরপুর্বক ভাবে মাজারের দানকৃত ছাগল নিয়ে যাওয়ার সময় নিজাম উদ্দিন বাঁধা দেন। এ ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংর্ঘষ ঘটে। এসময় যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্তিতি নিয়ন্ত্রনে এনে যান চলাচল স্বাভাবিক হয়।

এবিষয়ে জানতে চাইলে থানার ওসি মনিরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে মাজার নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা মোকদ্দমা চলে আসছে। কিন্তু বৃহস্পতিবার মাজারের দানকৃত ছাগল নিয়ে তাদের মধ্যে এ ঘটনাটি ঘটেছে।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ