Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ২৫ জুলাই, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-07-25T13:58:03Z
গোলাপগঞ্জ

বাঘা হাতালী মাঠের নাম ডাকাতির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: সিলেট জেলার বৃহত্তম খেলার মাঠ "বাঘা হাতালী মাঠের নাম ডাকাতির প্রতিবাদে স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাঁচাও হাতালী মাঠ ও হাতালী সংরক্ষণ কমিটি বাঘা'র আয়োজনে হাতালী মাঠে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সিলেট জেলা প্রশাসকের নিয়ন্ত্রণাধিন হাতালী খেলার মাঠ চলমান জরিপে কথিত শিল্পপতি গোলাম রব্বানী চৌধুরী তার বাবার নামে গোলাম মোস্তফা চৌধুরী খেলার মাঠে রুপান্তর করে নেয়। ভূমি জরিপ কর্মকর্তাদের সাথে অবৈধ যোগাসাজসে মাঠটির নাম ডাকাতি হয়।

ঘটনা জানাজানি হলে বাঘাবাসি প্রতিবাদে ফুসে উঠেন। ৭.৬০ একর ভূমির হাতালী মাঠ সংরক্ষণে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে সিলেট জেলা প্রশাসকের নামাধিন রাখতে এলাকাবাসী সর্বাত্মক আন্দোলনের ডাক দেন মানবন্ধনে। 

বক্তারা বলেন, এই মাঠের নাম কারো নামে হতে পারে না। এটি হাতালী নামেই শতবছর থেকে স্বীকৃত। এই মাঠ ভূমি দস‍্যুদের হাত থেকে মুক্ত করতে আন্দোলন অব‍্যাহত থাকবে বলেও জানান তারা। 

কৃতি খেলোয়াড় শাহাব উদ্দিনের সভাপতিত্বে ও আব্দুল আলিম শাহর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জুবের আহমদ, মনসুর আহমদ, আব্দুর রশিদ, হেলাল আহমদ, সেবুল আহমদ, কবির আহমদ, ইমাম উদ্দিন, আব্দুর রহমান, হাফিজ রাজু, বাচ্ছু মিয়া,  তাওহীদুর রহমান শাহ, রাজু আহমদ, লিলু আহমদ প্রমুখ। 

এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা সহকারী (ভূমি) কর্মকর্তা আবিদা সুলতানার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গোলাপগঞ্জ উপজেলায় আমি নতুন এসেছি। এজন্য  বিষয়টি আমার অবগত নই। এখন যেহেতু আমি জেনেছি এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের সাথে কথা বলবো। 

প্রসঙ্গত, হাতালী মাঠের নাম ডাকাতির প্রতিরোধ আইনি প্রতিকার চেয়ে সিলেট বিভাগীয় ভূমি অফিসে রেকর্ড সংশোধনের আবেদন করেছেন এলাকাবাসী।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ