Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-08-05T07:15:57Z
খেলাধুলা

সুনামগঞ্জে আজীবন মেয়াদে নিষিদ্ধ জাতীয় ক্রিকেটার নাসুম

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : লাল-সবুজের জার্সিতে ইতিমধ্যেই খেলা হয়েছে ৬টি ম্যাচ। সফরকারী অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে হয়েছেন ম্যাচসেরা। তবে বাংলাদেশের হয়ে খেলা অন্যতম এই স্পিনার আজীবন মেয়াদে নিষিদ্ধ রয়েছেন নিজের জেলা সুনামগঞ্জে! সেখানে ক্রিকেট খেলতে পারেন না টাইগারদের অন্যতম সদস্য।

সময়টা ২০১৫ সাল। নাসুমের পারফরম্যান্সে মুগ্ধ হয়ে সুনামগঞ্জ জেলা দলে খেলার সুযোগ দেয়া হয় তাকে। তবে নিজ জেলার হয়ে ম্যাচ না খেলে সিলেট বিভাগীয় দলের হয়ে খেলায় নাসুমকে আজীবন নিষিদ্ধ করে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। নিজ জেলার প্যারামাউন্ট ক্রিকেট ক্লাবে খেলতেন টাইগারদের বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ।

দীর্ঘ সাত বছর সুনামগঞ্জের হয়ে খেলতে পারেন না নাসুম। কবে খেলতে পারবেন এমন প্রশ্নে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিভাগের সম্পাদক রেজানুল হক রাজা, ‘নাসুমের পারফরম্যান্স ভালো থাকায় আমরা তাকে জেলা দলে অন্তর্ভুক্ত করি। কিন্তু সে জেলা দলের একটি ম্যাচ না খেলে বাইরের খেলা খেলতে গিয়েছিল। সেই কারণে সুনামগঞ্জের জেলা দলের নিয়ম অনুযায়ী তাকে আজীবন নিষিদ্ধ করা হয়।’

নাসুমের নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে তিনি বলেন, ‘যদি তিনি (নাসুম আহমেদ) বা তার ক্লাবের পক্ষে কেউ তা প্রত্যাহারের জন্য আবেদন করেন তা সাদরে গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, চলতি বছরের নিউজিল্যান্ড সফরে টাইগারদের হয়ে অভিষেক হয় বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার নাসুমের। ২৬ বছর বয়সী এই ক্রিকেটার লাল-সবুজের জার্সিতে ইতিমধ্যে ৬টি ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন ৬টি। সেরা বোলিং ফিগার অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৯ রানে ম্যাচ জয়ী ৪ উইকেট। ঘরোয়া ক্রিকেটে বেক্সিমকো ঢাকা, বিপিএলে চট্রগ্রাম চ্যালেঞ্জার ও সিলেট ডিভিশনের হয়ে খেলেছেন নাসুম।

সূত্র : সিলেট ভিউ২৪

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ