বিয়ানীবাজার নিয়ে ডকুফিল্ম ‘ল্যান্ড অফ ট্রেজার’


বিনোদন ডেস্ক : সিলেটের বৈচিত্র্যময় বিয়ানীবাজার জনপদের ইতিকথা বিশ্ব- দরবারে তুলে ধরতে আলোকচিত্রী ও তরুণ নির্মাতা সৈয়দ মুনজের হোসেন বাবু নির্মাণ করতে যাচ্ছেন একটি স্বল্পদৈর্ঘ্য ডকু- ফিল্ম ‘ল্যান্ড অফ ট্রেজার’। ২০২০ সালের ডিসেম্বরে শুটিং শুরু হয়, যা ২০২২ 'র ডিসেম্বর পর্যন্ত চলবে বলে জানালেন পরিচালক।

পরিচালক সৈয়দ মনজুর হোসেন বাবু বলেন, ‘এই চলচ্চিত্রে  ঢাকা বিশ্ব-বিদ্যালয়ের  ইতিহাস বিভাগের একজন শিক্ষার্থী হিসেবে দেখা যাবে তরুণ অভিনয় ও নৃত্যশিল্পী  প্রিয়াঙ্কা সরকারকে, যে তার গবেষণার কাজে সিলেট  বিভাগের এই সু-প্রাচীন জনপদ ঘুরতে আসেন। এই জনপদের প্রাকৃতিক মায়া, ঐতিহাসিক স্থাপনা, ঐতিহ্যবাহী উৎসব উপভোগ , মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত জায়গা, মুক্তিযোদ্ধাদের সাথে সাক্ষাৎ, ব্রিটিশ বিরোধী আন্দোলনসহ নানা বিষয়ে গবেষণারত দেখা যাবে তাকে। এই তরুণ গবেষকের চোখে দেখা বিয়ানীবাজার, নির্মাণাধীন ফিল্মের বিষয়বস্তু।’

এডিশন ফিল্ম মিডিয়া ও বিয়ানীবাজারের প্রবাসীদের অর্থায়নে নির্মিত হচ্ছে ব্যয়বহুল এই ডকো- ফিল্ম। ৩৫ জনের একটা দক্ষ দল এই ফিল্ম নির্মাণে কাজ করছেন। ডকো- ফিল্মের  সাউন্ড ডিজাইনিং ও  মিউজিক ডিরেক্টশনের দায়িত্বে থাকছেন তানভীরূল ইসলাম সজীব। সিনেমাটোগ্রাফি ও নির্দেশনা দিচ্ছেন সৈয়দ মুনজের হোসেন বাবু। ডকু- ফিল্ম ‘ল্যান্ড অফ ট্রেজার’ নির্মাণে ৫০ জনের একটি দক্ষ টিম কাজ করছে।