Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-11-16T07:15:25Z
সিলেট

সিলেটে দোকান থেকে ৪ প্রজাতির ২০টি দেশীয় পাখি উদ্ধার

বিজ্ঞাপন

জি ভয়েস ডেস্ক : সিলেট নগরীর নাইওরপুল এলাকার দুইটি পোষা পাখির দোকান থেকে ৪ প্রজাতির ২০টি দেশীয় পাখি উদ্ধার করেছে সিলেট সিটি কর্পোরেশন ও বন বিভাগ। উদ্ধারকৃত পাখির মধ্যে ৮টি কালিম, ৩টি ডাহুক, ৭টি ঘুঘু ও ২টি শালিক রয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) বিকালে সিলেট সিটি কর্পোরেশনে ও বন বিভাগের যৌথ অভিযানে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়কয় রায়, রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ও বন বিভাগের রেঞ্জ সহযোগী শফিকুর ইসলাম অংশগ্রহণ করেন।

এ সময় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট জেলার সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

এর আগে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের একটি টিম দুপুরে নাইওরপুল এলাকার ‘লাভ এন্ড হব্বি ওয়ার্ল্ড’ নামের দোকানে কালিম ও ডাহুক পাখি দেখতে পান। ব্যাপারটি বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিমকে অবগত করা হলে তিনি পাখিগুলো উদ্ধারের জন্য বন্যপ্রাণী ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী ও সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীর সাথে যোগাযোগ করেন।

তাঁর যোগাযোগের ভিত্তিতে বিকাল সাড়ে চারটায় নাইওরপুল এলাকার এই দোকানে অভিযান চালিয়ে ৮টি কালিম ও ৩টি ডাহুক উদ্ধার করা হয়। এছাড়া অন্য একটি দোকান থেকে ৭টি ঘুঘু ও ২টি শালিক উদ্ধার করা হয়।

বিপন্নপ্রায় কালিম ও ডাহুক পাখি বিক্রির অপরাধে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ‘লাভ এন্ড হব্বি ওয়ার্ল্ড’কে ২০ হাজার টাকা জরিমানা করেন।

উদ্ধারকৃত পাখিগুলো বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার পরিবেশ কর্মী ও সাংবাদিকদের উপস্থিতিতে পাখিগুলো অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন বন বিভাগের রেঞ্জ সহযোগী শফিকুর ইসলাম।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ