Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-11-05T10:22:08Z
মৌলভীবাজার

মৌলভীবাজারে সাপ খেকো শঙ্খিনী উদ্ধার

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার: মৌলভীবাজারে সাপ খেকো বিষাক্ত শঙ্খিনী সাপ উদ্ধার করেছে বন বিভাগ। বৃহস্পতিবার (৪ নভেম্বর) রাত ১০টার দিকে কমলগঞ্জ উপজেলার উত্তর তিলকপুর গ্রামের এডভোকেট দিপু বিশ্বাসের বাসা থেকে থেকে সাপটি উদ্ধার করা হয়েছে। এডভোকেট দিপু বিশ্বাসের বাসায় সাপের উপস্থিতির খবর পেয়ে বন বিভাগের সহকারী বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র, এফ জি সুব্রত সরকার শঙ্খিনী সাপ টি উদ্ধার করে। পওে সাপটি লাউয়াছড়াস্থ জানকী ছড়া রেসকিউ সেন্টার এ নিবির পর্যবেক্ষনে রাখা হয়েছে। 

সহকারী বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র জানান, সাপটির স্বাস্থ্য পরীক্ষা করে আজ শুক্রবার দিনের যে কোন সময় সাপটি লাউয়াছড়া উদ্যানে অবমুক্ত করা হবে।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, শান্ত ও লাজুক স্বভাবের শঙ্খিনী সাপ সাধারণত মানুষ এড়িয়ে চলে।তবে শিকারে বেশ ক্ষিপ্র। শঙ্খিনী অন্য সাপ খায়। বিশেষ করে রাসেল ভাইপারের মত বিষাক্ত সাপগুলি শঙ্খিীনি সাপের শিকার বলে তিনি জানান। এরা ধীর গতিসম্পন্ন এবং তীব্র বিষ ধারণ করে। স্ত্রী সাপ এপ্রিল মাসের মাঝামাঝি সময়ে ৪ থেকে ১৪টি ডিম দেয় এবং ডিমের পরিস্ফুটনকাল পর্যন্ত অপেক্ষা করে।ডিমের পরিস্ফুটনের জন্য ৬১ দিন সময় লাগে।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ