Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-12-08T07:11:10Z
সারাদেশ

রোদ উঠবে আজ

বিজ্ঞাপন

জি ভয়েস ডেস্ক : ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবার পর থেকে এর প্রভাবে রোববার সকাল থেকে থেমে থেমে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি শুরু হয়। আজকেও রংপুর বিভাগ ছাড়া সারা দেশে বৃষ্টি হচ্ছে। আগামীকাল রোদ উঠবে বলে জানিয়েছে, আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার সকাল পর্যন্ত বৃষ্টি হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি ও কুয়াশা কমতে শুরু করেছে। সকালে বৃষ্টির কারণে অফিসগামী ও শিক্ষার্থীদের পড়তে হয়েছে ভোগান্তিতে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, ‘আজকে রংপুর বিভাগ ছাড়া সারা দেশেই বৃষ্টি হচ্ছে। আজকে পরিপূর্ণ রোদ ওঠা কঠিন। দুপুরের পরে হয়তো ঢাকায় মেঘলা ভাবটা কমবে। আগামীকাল রোদ পরিপূর্ণভাবে উঠবে।’

পরিপূর্ণ শীতের কথা উল্লেখ করে এই আবহাওয়াবিদ বলেন, ‘তাপমাত্রা এখন থেকেই কমতে থাকবে। তবে চলতি মাসের ১২ তারিখের পর থেকে তাপমাত্রা বেশি কমবে। তখন শীত পরিপূর্ণভাবে পড়বে। চলতি মাসের ১৫ তারিখের পরে শৈত্যপ্রবাহ আসবে।’

বিশ্ব আবহাওয়া সংস্থার সাইক্লোনসংক্রান্ত আঞ্চলিক সংস্থার (ইএসসিএপি) তালিকা অনুযায়ী পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট এ ঘূর্ণিঝড়ের নাম দেয়া হয়েছে ‘জাওয়াদ’। নামটি প্রস্তাব করেছিল সৌদি আরব।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ