Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-02-17T18:16:19Z
সিলেট

ফেঞ্চুগঞ্জ সার কারখানায় ১২ কোটি টাকা আত্মসাৎ : দুদকের মামলা

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: সিলেটের ফেঞ্চুগঞ্জে ভূয়া বিল ভাউচারের ১২কোটি টাকা আত্মসাতের অভিযোগে শাহজালাল ফার্টিলাইজার ফ্যাক্টরির দুই কর্মকর্তাসহ ৮ জনের বিরুদ্ধে ১১টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) সিলেট। গত মঙ্গলবার সিলেটের সিনিয়র স্পেশাল জজ আদালতে এ মামলাগুলো করেন দুদক সিলেটের উপ-পরিচালক নূর-ই আলম। এরপরদিন বুধবার (১৬ ফেব্রুয়ারি) আদালত মামলাগুলো গ্রহণ করার নির্দেশনা দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)র  সিলেটের উপ- পরিচালক নুর ই আলম এ তথ্য নিশ্চিত করেন।

আদালতে দায়ের করা মামলাগুলো ঊর্ধ্বতনদের নির্দেশে তিনি নিজেই তদন্ত করবেন বলে জানিয়েছেন তিনি। দুদক প্রায় ২ বছর ধরে এই ঘটনার তদন্ত করে আত্মসাতের প্রমাণ পাওয়া এই মামলাগুলো করা হয়েছে বলেও জানান তিনি।

মামলায় অভিযুক্তরা হলেন ফেঞ্চুগঞ্জ শাহজালাল সার কারখানার সাবেক সহকারী প্রধান হিসাব রক্ষক ও হিসাব বিভাগীয় প্রধান (বরখাস্তকৃত) খোন্দকার মুহাম্মদ ইকবাল এবং প্রকল্পের সাবেক রসায়নবিদ (বরখাস্তকৃত) নেছার উদ্দিন আহমদ। এছাড়া মামলায় মুহাম্মদ ইকবালের স্ত্রী ও শ্যালক এবং কয়েকজন ঠিকাদারকে অভিযুক্ত করা হয়েছে।

জানা যায়, এর আগেও একই ভাবে ভূয়া বিল-ভাউচারের মাধ্যমে ফেঞ্চুগঞ্জের শাহজালাল সার কারখানা প্রকল্পের ৩৮ কোটি ৭১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ৪ আগস্ট এ দুই কর্মকর্তাসহ ১০ জনের বিরুদ্ধে ১৫টি মামলা দায়ের করেছিল দুদক।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ