মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক !


ডেস্ক রিপোর্ট : কক্সবাজারের টেকনাফে মাইক ভাড়া করে এনে জনসম্মুখে স্ত্রীকে তালাক দিয়েছেন ছৈয়দ নূর  (৪৫) নামে এক ব্যক্তি। স্ত্রীর বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ ও সাংসারিক জীবনে বনিবনা না হওয়ায় তিনি স্ত্রীকে তালাক দেন। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। 

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী গ্রামে হাজারো মানুষের উপস্থিতিতে স্ত্রীকে তালাক দেন ছৈয়দ নূর। পরে উপস্থিত মানুষের মাঝে তিনি মিষ্টি  বিতরণ করেন। 

স্থানীয়রা জানান, ১২ বছর আগে ছৈয়দ নূর ওই নারীকে বিয়ে করেন। বিয়ের পর তার স্ত্রী পরকীয়ায়  জড়িয়ে পড়েন। স্বামী সৈয়দ নূরের হাতে বেশ কয়েকবার স্ত্রী ধরাও পড়েন। স্ত্রীকে বেশ কয়েকবার সতর্ক করেন ছৈয়দ নূর। পরে তাদের মধ্যে দাম্পত্য কলহ শুরু হয়। তাদের মধ্যে ঝগড়া-বিবাদ লেগেই থাকত। এ কারণে মাইক ভাড়া করে এনে জনসম্মুখে স্ত্রীকে তালাক দেওয়ার ঘোষণা দেন ছৈয়দ নুর। 

ছৈয়দ নূর  বলেন, আমার স্ত্রী পরকীয়ায় লিপ্ত ছিল। সাংসারিক ছোট-খাট বিষয় নিয়ে সবসময় ঝগড়া-বিবাদে লিপ্ত হতো। দীর্ঘ এক যুগ তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে তালাকের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। 

এ বিষয়ে হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী জানান, তাদের বিচার বর্তমানে ইউনিয়ন পরিষদে চলমান। তবে তালাক দুইজনের ব্যক্তিগত ব্যাপার, যা উচ্চারণের সঙ্গে সঙ্গে কার্যকর। এখানে মাইকে এসে বলার কিছুই নেই। এটা অন্যায় হয়েছে।