কোম্পানীগঞ্জে কুচকাওয়াজে প্রথম 'মুজিব ফোর্স'


নিজস্ব প্রতিনিধি : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সিলেটের কোম্পানীগঞ্জে কুচকাওয়াজে প্রথম ও শারীরিক কসরত প্রদর্শনে তৃতীয় স্থান হওয়ার গৌরব অর্জন করেছে শহীদ স্মৃতি টুকের বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের মুজিব ফোর্স। এ নিয়ে কুচকাওয়াজে দুই-দু’বার জয়ের আত্মপ্রত্যয়ের সাথে প্রথম স্থান অধিকার করলো তারা। 

আজ শনিবার সকাল সাড়ে ৮টায় কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কুল-কলেজের ছাত্রছাত্রী, স্কাউট এবং শিশু-কিশোর সংগঠনের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনীর আয়োজন করে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ। এ বছর উপজেলা থেকে মোট ১৪টি স্কুল-কলেজ ও শিশু সংগঠন মার্চ পাস্টে অংশ নেয়। প্রথম হওয়া মুজিব ফোর্সের শিক্ষার্থীরা একটি দলে কুচকাওয়াজ প্রদর্শন করে। কুচকাওয়াজ দলের সদস্য ছিল ১৬ জন। 

মুক্তিযুদ্ধের চেতনা ও মুজিব আদর্শের মুজিব ফোর্সের সদস্যদের বাংলাদেশ সেনাবাহিনীর মতো সাজপোশাক, আত্মবিশ্বাসী দেহভঙ্গি এবং দৃষ্টিনন্দন পারফরম্যান্স নজর কাড়ে উপস্থিত সবার। 

এদিকে, সার্বিক সহযোগিতা করায় সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ও শহীদ স্মৃতি টুকের বাজার উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি মো. ইয়াকুব আলী, অধ্যক্ষ হাজী শাহ গোলাম নবী, সহকারী প্রধানশিক্ষক মো. আনর আলী, সিনিয়র শিক্ষক মাওলানা লিয়াকত আলী, আবুল হাশেম এবং শিক্ষক-শিক্ষিকাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান মুজিব ফোর্স। 

উল্লেখ্য, ২০১৯ সালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজে প্রথমবারের মতো অংশ নিয়েই প্রথম হয়েছিল মুজিব ফোর্স।