Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ১১ মে, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-05-10T19:52:53Z
সিলেট

সিলেটে ৫ টন সয়াবিন জব্দ : পূর্বের দামে জনসাধারণের কাছে বিক্রি

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেটে সয়াবিন তেলের কারসাজি বন্ধে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১০ মে) নগরীর বৃহত্তম পাইকারী বাজার কালিঘাটে এ অভিযান চালানো হয়। অভিযানে একটি ব্যবসা প্রতিষ্ঠানে মজুত করা প্রায় সাড়ে ৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করে ন্যায্যমূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করে দেওয়া হয়।

বিশেষ এই অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফখরুল ইসলাম ও সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

সরেজমিনে দেখা যায়, নগরীর মেসার্স মাহের বাদার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান প্রায় সাড়ে ৫ হাজার লিটার সয়াবিন তেল মজুত করে বেশি দামে বিক্রি করে আসছিল। খবর পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টিম প্রথমে তা জব্দ করে স্থানীয় লোকজন, পথচারী ও অন্যান্য ব্যবসায়ীদের কাছে গায়ের মূল্যে বিক্রি করে দেয়। এ সময় তেল কেনার হিড়িক পড়ে যায় পুরো বাজারে। মুহূর্তেই লোকে লোকারণ্য হয়ে যায় এবং দীর্ঘ লাইনে দাঁড়িয়ে লোকজন তেল কিনতে থাকেন।

৫ লিটার তেল কিনতে পেরে খুশি আলামিন। তিনি বলেন, ভোক্তা অধিকার যেন জরিমানা না করে এভাবেই ন্যায্যমূল্যে যেকোনো জিনিস আমাদের কাছে বিক্রি করে দেয়। তাহলে আমাদের আর ক্রয় করতে কোনো বেগ পেতে হবে না।

১ লিটার তেলের এক কার্টনে থাকা ১৮ লিটার তেল কিনতে পেরে উচ্ছ্বসিত সুফিয়ান ঢাকা পোস্টকে বলেন, এই ১৮ লিটার থেকে আমরা তিনজন ভাগ করে ৬ লিটার করে বাসায় নিয়ে যাব। তিনি এ ধরনের অভিযানকে সাধুবাদ জানান।

অভিযান পরিচালনার বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ ঢাকা পোস্টকে বলেন, আমাদের এ অভিযান চলমান প্রক্রিয়ার একটি অংশ। কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে পণ্যের মূল্য বৃদ্ধি করছে। সিলেটে কোনোভাবেই এ ধরনের সিন্ডিকেট বরদাস্ত করা হবে না। মাহের বাদার্স মূল্যে কারসাজি ও অবৈধ মজুত করে তেল বিক্রি করে আসছিল। আমরা তাদের গোডাউন থেকে সাড়ে ৫ হাজার লিটার তেল জব্দ করে ভোক্তাদের কাছে বিক্রি করি। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ