Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ৩১ মে, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-05-31T17:34:03Z
বিয়ানীবাজার

বিয়ানীবাজারে পরীক্ষা কেন্দ্রে টিকটক, নজরদারি বাড়াবেন কর্তৃপক্ষ

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : গতবছরের ১৫ সেপ্টেম্বর বিয়ানীবাজার সরকারি কলেজ কর্তৃপক্ষ কলেজ প্রাঙ্গণে কোনো ধরনের চিত্র ধারণের ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করেন। তার কয়েক মাস পেরিয়ে গেলেও উপজেলার স্বনামধন্য এই প্রতিষ্ঠানে থামছেনা টিকটক ভিডিও ধারণসহ মোবাইল ফোনে বিভিন্ন সামাজিক মাধ্যমগুলোর কন্টেন্ট তৈরির প্রতিযোগিতা। এতে করে বিপাকে পড়ছেন কলেজে আশা ছাত্রীরা।

সম্প্রতি বিয়ানীবাজার সরকারি কলেজের অর্ধবার্ষিক পরীক্ষা চলাকালে পরিক্ষা কেন্দ্রে মোবাইল ফোনে টিকটক ভিডিও ধারণ করতে দেখা যায় এক শিক্ষার্থীকে, যেখানে পরিক্ষার কেন্দ্রের উত্তরপত্রসহ কেন্দ্রের ভিতরে বিভিন্ন চিত্র ফুটে উঠেছে একটি ব্যাকগ্রাউন্ড মিউজিকের মাধ্যমে। দিন দিন অসুস্থ এই প্রতিযোগিতা বেড়ে যাওয়ায় চিন্তায় রয়েছেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

তবে কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে গতবছর নিষেধাজ্ঞা আরোপ করার পরও এর কোনো প্রতিকার না হওয়ায় ক্ষোভ জানাচ্ছেন অনেকেই।

এবিষয়ে শিক্ষাবিদ মজির উদ্দিন আনসার বলেন, পরিক্ষার কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ রয়েছে। যদি কেউ এভাবেই মোবাইল ফোন ব্যবহার করে কিংবা চিত্র ধারণ করে সেটা নিঃসন্দেহে পরবর্তী প্রজন্মের জন্য ভালো বার্তা নয়। আমি এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। 

বিয়ানীবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দাসউরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন, পরীক্ষার কেন্দ্রে শিক্ষার্থীতো দুরের কথা কোনো শিক্ষকের মোবাইল ফোন ব্যবহারেরও নির্দেশনা নেই। এটা আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য দুঃখজনক। আমি মনে করি বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষ কঠোর হবেন। 

বিয়ানীবাজার সরকারী কলেজের উপাধ্যক্ষ ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, আমি ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকা অবস্থায় বিষয়টি নিয়ে নিষেধাজ্ঞা দিয়েছিলাম। বর্তমানে এ বিষয়টি নিয়ে আমরা অবগত নই। তবে এ বিষয়ে আমি অবশ্যই অধ্যক্ষ মহোদয়ের সাথে কথা বলবো। 

এ বিষয়ে বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম মল্লিক বলেন, পরীক্ষার হলে মোবাইল ফোন ব্যবহারের বিষয়ে আমরা সবসময় কড়া নজরদারি রাখি। তার পরও যদি কেউ মোবাইল ফোনে ভিডিও ধারণ করে কিংবা মোবাইল ফোন ব্যবহার করে, সেটা হতে পারে পরীক্ষার আগ মুহুর্তে । আপনার কাছ থেকে বিষয়টি জানতে পেরে আমরা আমাদের নজরদারি আরো বাড়াবো।

সূত্র : সিলেট প্রতিদিন 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ