Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-06-02T14:46:29Z
সিলেট

সিলেটে ছিনতাই, বরখাস্ত পুলিশ সদস্যসহ গ্রেপ্তার ৫

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : সিলেটে অভিনব কায়দায় সিএনজিচালিত অটোরিকশায় ছিনতাই করছে একটি চক্র। এ জন্য ছিনতাইকারীরা অটোরিকশাচালকের সঙ্গে যোগসাজশ করে যাত্রীবেশে অবস্থান করে। এরপর ওই অটোরিকশায় সাধারণ যাত্রী উঠলে তাঁর সর্বস্ব লুটে নেওয়া হয়। এমন তথ্যের ভিত্তিতে সম্প্রতি সিলেট মহানগর পুলিশ অভিযানে নামে। এ অভিযানে গত মঙ্গল ও বুধবার দুই দিনে ছিনতাইয়ের সঙ্গে সম্পৃক্ত পাঁচজনকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন জেলা পুলিশের বরখাস্ত কনস্টেবল আবদুল্লাহ আল রোমান (২৬), মৌলভীবাজারের সাব্বির হোসেন (২৩), সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজারের শাহাজাহান আহমদ (২৬), দক্ষিণ সুরমারা দুলাল মিয়া (২৪) ও মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের রাসেল আহমদ। এর মধ্যে শাহাজাহান আহমদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনসহ ভয়ভীতি প্রদর্শন করে ছিনতাইয়ের অভিযোগে চারটি মামলা রয়েছে।

অন্যদিকে দুলাল আহমদের বিরুদ্ধেও একই অভিযোগে তিনটি মামলা রয়েছে। গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এলাকা থেকে আবদুল্লাহ আল রোমান ও সাব্বির হোসেনকে আটক করা হয়। অন্য তিনজনকে গত মঙ্গলবার রাত আটটার দিকে বন্দরবাজার এলাকা থেকে অটোরিকশাসহ আটক করে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি সিলেট নগরে যাত্রীবেশে ছিনতাইয়ের ঘটনায় বেশ কয়েকটি মৌখিক অভিযোগ আসে কোতোয়ালি থানায়।

এর মধ্যে এক ব্যক্তি এক লাখ টাকা ও আরেকজন ৬৫ হাজার টাকা খোয়ানোর মৌখিক অভিযোগ করেন। তবে তাঁরা লিখিত অভিযোগ দিতে নারাজ ছিলেন। এসব বিষয় সামনে রেখে কোতোয়ালি থানা-পুলিশ তদন্তে নামে। পরে নগরের বিভিন্ন এলাকায় স্থাপিত ক্লোজড সার্কিট ক্যামেরা দেখে একটি অটোরিকশা চিহ্নিত করে পুলিশ। পরে ওই অটোরিকশার নম্বরপ্লেট দেখে সন্ধান চালিয়ে মঙ্গলবার রাতে নগরের বন্দরবাজার এলাকায় শাহাজাহানসহ তিনজনকে আটক করে পুলিশ।

এ ঘটনায় র‌্যাবের করা ডাকাতি প্রস্তুতি মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সোমবার নগরের ওসমানী মেডিকেল কলেজের ভেতরে একটি অটোরিকশায় মৌলভীবাজারের রাজনগরের বাসিন্দা সালেহ আহমদ (২৬) নামের এক যুবককে অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাইয়ের অভিযোগ ওঠে। এ ঘটনায় সাবেক পুলিশ সদস্যসহ দুজনকে আটক করা হয়। পরে মঙ্গলবার তাঁদের বিরুদ্ধে থানায় মামলা হয়। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

দুটি মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. নাজমুল হুদা বলেন, ছিনতাইয়ে ভুক্তভোগীদের মধ্যে অনেকেই মামলা করতে চান না। এতে অপরাধীরা পার পেয়ে যান। মঙ্গলবার রাতে গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধেও কোনো ভুক্তভোগী মামলা করতে চাননি।

পরে ওই তিনজনকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, গত ২৫ মে ডাকাতি প্রস্তুতির সময় র‍্যাব এক যুবককে গ্রেপ্তার করেছিল। ওই ঘটনায়ও তাঁরাও জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করলে ওই মামলায় তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়। নাজমুল হুদা আরও বলেন, গ্রেপ্তার পাঁচজনকে আদালতে নিয়ে পাঁচ দিন করে রিমান্ডের আবেদন জানানো হয়েছে। আবেদন মঞ্জুর হলে জিজ্ঞাসাবাদে আরও তথ্য পাওয়া যাবে বলে মনে করেন তিনি।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ