Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ৭ জুন, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-06-07T11:47:49Z
বিয়ানীবাজারলিড নিউজ

বিয়ানীবাজারে বিএনপি-জামায়াতের ভোট নিয়ে কাড়াকাড়ি

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : বিয়ানীবাজার পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে বিএনপি-জামায়াত অংশ নেয়নি। স্বতন্ত্রের ব্যানারেও তারা ভোটের মাঠে নেই। এমন প্রেক্ষাপটে বিএনপি-জামায়াতের ভোট নিজের বাক্সে ভরতে কাড়াকাড়ি শুরু করেছেন মেয়র প্রার্থীরা। 

যদিও এখনো পর্যন্ত বিএনপি-জামায়াত কাউকে প্রকাশ্যে-গোপনে কোন সমর্থন জানায়নি। ভিতরে-ভিতরে অনেক প্রার্থীই উভয় দলের স্থানীয় পর্যায়ের শীর্ষ নেতাদের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছেন।

বিয়ানীবাজার পৌরসভার গত নির্বাচনে মেয়র পদে ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্ধিতা করেন আবু নাসের পিন্টু। তিনি অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন। একই নির্বাচনে জামায়াতের প্রার্থী জমির উদ্দিন দলীয় প্রতীক ছাড়া নির্বাচন করে প্রায় ৭শ’ ভোট পান। এই দুই প্রার্থীর ভোট যোগ করলে গত নির্বাচনেও ভালো ফলাফল ঘরে তোলার সম্ভাবনা ছিল রাজপথের বিরোধী এই দূর্গের।

আসন্ন পৌর নির্বাচনে দু’জন প্রার্থী মেয়র পদে জামায়াতের সমর্থন আদায় করতে জোর চেষ্টা অব্যাহত রেখেছেন। একজনের পক্ষে ইতিমধ্যে বিএনপির নেতারা মাঠে প্রকাশ্যে কাজ করছেন। এছাড়াও নিজ-নিজ ওয়ার্ডের প্রার্থীরা দলমত নির্বিশেষে আঞ্চলিকতার দোহাই দিয়ে বিএনপি-জামায়াতের ভোট টানার চেষ্টা করছেন। বিয়ানীবাজার পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি কবির আহমদ বলেন, আমরা সভা করে দলের নেতাকর্মীদের ভোটকেন্দ্রে না যাওয়া এবং কোন প্রার্থীর পক্ষে কাজ না করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশণা দিয়েছি। এরপরও কেউ কোন প্রার্থীর পক্ষে প্রচারণা চালালে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এদিকে জামায়াতের বিভিন্ন সূত্র জানায়, তারা এখনো পর্যন্ত কাউকে ভোট দেয়ার জন্য নেতাকর্মীদের নির্দেশনা দেয়নি। ওয়ার্ডভিত্তিক প্রার্থী পছন্দ করে যে যারমত ভোট দেয়ার বিষয়ে অনানুষ্ঠানিক সিদ্ধান্ত হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক জামায়াত নেতা জানান, আমরা নৌকা ভোট দেবোনা। নৌকার বাইরে যে যার মত পছন্দের প্রার্থীকে ভোট দিতে আমাদের কোন নিষেধাজ্ঞা নেই।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ