হামলার প্রতিবাদে ওসমানীতে ধর্মঘটে ইন্টার্ন চিকিৎসকরা সড়ক অবরোধ


জি ভয়েস ডেস্ক: সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থী হামলার শিকার হয়েছেন। এর প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। এছাড়া কলেজের সামনের সড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। এতে এই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

রাত সাড়ে ১১ টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফটক বন্ধ করে সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। ইন্টার্ন চিকিৎসকরাও এতে যোগ দিয়েছেন। ফলে বিপাকে পড়েছেন রোগীরা।

ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জানান, রোববার হাসপাতালে ভর্তি থাকা এক রোগির স্বজনরা কর্তব্যরত এক নারী ইন্টার্ন চিকিৎসকের সাথে দুর্ব্যবহার করেন। এরপর দুর্ব্যবহারকারী দুজনকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এই ঘটনার জেরে আজ রাতে বহিরাগতরা দুই শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।হামলায় আহতরা হলেন- মেডিকেল কলেজের শিক্ষার্থী রুদ্র নাথ ও নাইমুর রহমান ইমন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিক্ষোভকারী শিক্ষার্থী শাহ অসিম ক্যানেডি বলেন, রোববার এক ইন্টার্ন চিকিৎসকের সাথে রোগীর দুজন স্বজন খারাপ ব্যবহার করেন। আমরা তাদের পুলিশের হাতে তুলে দেই।তিনি বলেন, এ ঘটনার জেরে আজ রাত ৮ টায় কলেজ ক্যাম্পাসের ভেতরে ঢুকে বহিরাগতরা আমাদের কয়েকজন শিক্ষার্থীদের মারধর করেন। 

এতে দুজন গুরুতর আহত হন।তিনি বলেন, আগেও অনেকবার এমন ঘটনা ঘটেছে। কিন্তু কোনো সুরাহা হয়নি। তাই আজ আমরা রাস্তায় নেমেছি। এ ঘটনার সুরাহা না হওয়া পর্যন্ত আমরা সড়ক ছাড়বো না।ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক আহমদ মুন্তাকিম চৌধুরী বলেন, এই ঘটনার প্রতিবাদে আমরা ধর্মঘট ডেকেছি। 

হামলাকারীদের গ্রেপ্তারের পূর্ব পর্যন্ত আমরা কাজে যোগ দেবো না।ঘটনাস্থল থেকে সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ সিলেটটুডেকে বলেন, আমরা ঘটনাস্থলে আছি। হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে এবং শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করছি।