রাজধানীতে প্রাইভেট কারে গার্ডার পড়ে নিহত ৫

বৌভাতের অনুষ্ঠান শেষ করে ফিরছিলেন বাসায়। পথে নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার প্রাইভেট কারের ওপর পড়ে নিহত হয়েছেন পাঁচজন। ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট : রাজধানীর উত্তরায় প্রাইভেট কারে ফ্লাইওভারের গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। আজ সোমবার বিকেল সোয়া চারটার দিকে চলন্ত প্রাইভেট কারের ওপর গার্ডারটি পড়ে। এর প্রায় সাড়ে তিন ঘণ্টা পর গাড়িটির ওপর থেকে গার্ডারটি সরান উদ্ধারকর্মীরা। এরপর প্রাইভেট কারের মধ্যে পাঁচজনের লাশ পাওয়া যায়।

লাশগুলো উদ্ধারের পর রাত পৌনে আটটার দিকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইফুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে একজন পুরুষ, দুজন নারী ও দুটি শিশু রয়েছে। তাঁদের সবার লাশ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকায় একটি বউভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন হতাহত ব্যক্তিরা। ঘটনার পরপরই দুজনকে আহত অবস্থায় প্রাইভেট কার থেকে বের করে হাসপাতালে পাঠানো হয়। তখন গার্ডারের নিচে চাপা পড়া গাড়িটির ভেতরে পাঁচজন ছিলেন। তাঁদের কয়েকজনকে বাইরে থেকে দেখা যাচ্ছিল।

প্রাইভেট কারের ওপর থেকে গার্ডার সরাতে এত দেরি কেন হলো, সে প্রশ্নের মুখে পড়েন ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাইফুজ্জামান। জবাবে তিনি বলেন, এত বড় গার্ডার সরানোর সক্ষমতা ফায়ার সার্ভিসের নেই। ঠিকাদার প্রতিষ্ঠান যারা এখানে কাজটি করছে, তাঁদের লোকজন আসার পর গার্ডারটি সরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। তাঁদের আসতে সময় লাগায় দেরি হয়েছে।

ক্রেন দিয়ে গার্ডারটি সরানোর পর প্রাইভেট কারের এক পাশ কেটে ভেতর থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়। এর আগে বিকেলে এ দুর্ঘটনার পর উৎসুক জনতা সেখানে ভিড় করে। তাতে ফায়ার সার্ভিস কর্মীদের ঘটনাস্থলে যেতে বেগ পেতে হয়।

এ ঘটনায় হতাহত ব্যক্তিদের নাম–পরিচয় এখনো জানাতে পারেননি পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। এ বিষয়ে প্রশ্নের জবাবে পুলিশের উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) আশিকুর রহমান প্রথম আলোকে বলেন, এখন পর্যন্ত যতটুকু জানা গেছে, তাঁরা একটি বউভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে দুর্ঘটনার শিকার হয়েছেন। স্বজনেরা জানিয়েছেন, তাঁরা আশুলিয়া অথবা জামালপুরে যাচ্ছিলেন। তবে এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি।