Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ১৭ আগস্ট, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-08-16T20:00:15Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জে হঠাৎ সিএনজি অটোরিকশা ভাড়া বৃদ্ধিতে জনমনে ক্ষোভ

বিজ্ঞাপন

জাহিদ উদ্দিন  : গোলাপগঞ্জে নিজেদের খেয়ালখুশি মত সিএনজি অটোরিকশার ভাড়া বাড়িয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার সিলেট জেলা অটোরিকশা-অটো টেম্পু চালক শ্রমিক জোট রেজিস্ট্রেশন নং-২০৯৭ এর অন্তর্ভুক্ত গোলাপগঞ্জ চৌমুহনী মডেল শাখা নতুন ভাড়ার একটি তালিকা প্রকাশ করে। এতে যাত্রীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। অনেক স্থানে ভাড়া নিয়ে বাকবিতণ্ডারও ঘটনা ঘটেছে। 

জানা যায়, সরকার জ্বালানি তেলের দাম বাড়ালে সারাদেশের মত সিলেটের গোলাপগঞ্জেও বাসার ভাড়া বাড়ানো হয়। তবে সরকার নতুন করে গ্যাসের দাম বাড়ায়নি। এরপরেও হঠাৎ করে তাদের খেয়ালখুশি মত গোলাপগঞ্জের বিভিন্ন স্থানে সিএনজি অটোরিকশার ভাড়া বৃদ্ধি করে দেওয়া হয়। মঙ্গলবার ভাড়ার একটি তালিকা প্রকাশ করা হয়। এই তালিকায় গোলাপগঞ্জ থেকে সিলেটের ভাড়া ১০টাকা বাড়িয়ে ৪০ টাকা, গোলাপগঞ্জ থেকে বাইপাস ১৫ টাকার স্থলে ২০ টাকা, গোলাপগঞ্জ থেকে হেতিমগঞ্জ ১০ টাকার স্থলে ১৫টাকা, গোলাপগঞ্জ থেকে চারখাই ৩০ টাকার স্থলে ৪০টাকা, গোলাপগঞ্জ থেকে রামধা ২০ টাকার স্থলে ৩০ টাকা, গোলাপগঞ্জ থেকে টিকরপাড়া ১৫টাকার স্থলে ২০ টাকা গোলাপগঞ্জ থেকে রানাপিং ১০টাকার স্থলে ১৫টাকা, গোলাপগঞ্জ থেকে শিকপুর ২৫টার স্থলে ৩০ টাকা গোলাপগঞ্জ থেকে সুন্দিশাইল ২০টাকার স্থলে ৩০টাকা, গোলাপগঞ্জ থেকে আমুড়া ১৫টাকার স্থলে ২০ টাকা, গোলাপগঞ্জ থেকে আমনিয়া বাজারে ১০টাকার স্থলে ১৫ টাকা, গোলাপগঞ্জ থেকে ভাদেশ্বর ৩০ টাকার স্থলে ৪০ টাকা, গোলাপগঞ্জ থেকে ঢাকাদক্ষিণ ১৫টারা স্থলে ২০ টাকা, গোলাপগঞ্জ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০ টাকা ও গোলাপগঞ্জ থেকে রাঙাডহর বাজার ৫টাকার স্থলে ১০ টাকা করা হয়। 

সিলেট জেলা অটোরিকশা, অটো টেম্পু চালক শ্রমিক জোট রেজি নং - ২০৯৭ এর অন্তর্ভুক্ত গোলাপগঞ্জ চৌমুহনী মডেল শাখার প্রকাশিত নতুন ভাড়ার তালিকা

জয়নুল ইসলাম নামের এক যাত্রী জানান, একদিকে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামে আগুন। এখন আবার সিএনজি অটোরিকশাও হঠাৎ করে তাদের খেয়ালখুশি মত ভাড়া বৃদ্ধি করে দিয়েছে। সবার ইচ্ছামত যদি এভাবে সবকিছু করে তাহলে জনগণের অবস্থা কোন পর্যায়ে পৌঁছিবে। 

নজরুল ইসলাম নামের আরেক যাত্রী জানান, আমি পেশায় একজন দিনমজুর। গাড়ি ভাড়া সহ সব নিত্যপন্যের দাম বৃদ্ধি করা হচ্ছে। কিন্তু 
আমাদের মজুরী বৃদ্ধি হচ্ছেনা। এভাবে দিন দিন সব কিছুর দাম এবং গাড়ি ভাড়া বৃদ্ধি পেলে আমাদের বেঁচে থাকা অসম্ভব হয়ে পড়বে। 

এ ব্যাপারে সিলেট জেলা অটোরিকশা-অটো টেম্পু চালক শ্রমিক জোট ( রেজিস্ট্রেশন নং-২০৯) এর অন্তর্ভুক্ত গোলাপগঞ্জ চৌমুহনী শাখার  সভাপতি কামাল উদ্দিন জানান, রাস্তাঘাটের অবস্থা খুবই খারাপ। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে। এছাড়াও গাড়ির সব সরঞ্জামের দাম অর্ধেকের বেশি বেড়েছে। এতে করে আমাদের চালকদের অবস্থা খারাপ হয়ে পড়েছে। বাধ্য হয়েই আমরা নিজ থেকে ভাড়া বৃদ্ধি করেছি। 

ভাড়া বৃদ্ধির জন্য প্রশাসনের সাথে কি আলাপ হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এ বিষয়ে কারো সাথে যোগাযোগ করিনি। 

এদিকে হঠাৎ খেয়ালখুশি মত সিএনজি অটোরিকশার ভাড়া বৃদ্ধির জন্য যাত্রীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও এই ভাড়া বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছেন। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণও করেছেন।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ