Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-09-09T08:56:57Z
সিলেট

সিলেটে নকল স্বর্ণের বার বিক্রির নামে প্রতারণা, গ্রেফতার ৫

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেট নগরীতে অটোরিকশার যাত্রীদের স্বর্ণের বার দেখিয়ে কম দামে তা বিক্রির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানা পুলিশ।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে সিলেট মহানগর পুলিশের মিডিয়া শাখা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হলেও বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, ময়মনসিংহ জেলার গৌড়িপুর উপজেলার মোবারকপুর গ্রামের মো. চান মিয়ার ছেলে জজ মিয়া (২৮), সিলেট নগরের এয়ারপোর্ট থানার খাসদরীর এলাকার আবদুল হাফিজের ছেলে শফিকুল ইসলাম (৩০), একই থানার আম্বরখানা বড়বাজার এলাকার মৃত বিল্লাল’র ছেলে সুমন আহমদ (২৩), একই থানার খাসদবীর বাধন বি-১৮ এলাকার বাদল মিয়ার ছেলে হালিম আহমদ (৩০) ও সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার উকিল আলীর ছেলে নুর হোসেন (৩৪)।
 
পুলিশ জানায়, ১৭ আগস্ট দুপুর সাড়ে বারোটার দিকে কোতোয়ালী মডেল থানাধীন হযরত শাহজালাল (রহ.) মাজার মেইন গেইটের বিপরীতে নুরজাহান হোটেলের সামনে প্রতারক চক্রের ৫ সদস্য অভিনব কায়দায় সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার উত্তর মাঠগাও এলাকার নিজাম উদ্দিনের স্ত্রী মোছা. বানেছা বেগম (৪৫) এর কাছে ৩ ভরি ওজনের ১টি নকল স্বর্ণের টুকরা (বার) দেখিয়ে সঙ্গে থাকা ১২ আনা ওজনের স্বর্ণের কানের দুল ও ১২ আনা ওজনের আরেকটি স্বর্ণের চেইন এবং নগদ ১৭ হাজার টাকা নিয়ে যায়। পরবর্তীতে তিনি স্বর্ণের টুকরা (বার) স্বর্ণকারকে দেখালে স্বর্ণকার জানায় বারটি নকল। এমন প্রতারণার বিষয় তিনি কোতোয়ালি মডেল থানায় মামলা করেন তিনি।
 
পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইয়াছিন খান জানান, অভিযোগের প্রেক্ষিতে শাহজালাল (রহ.) মাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই কাজী জামাল উদ্দিন মঙ্গলবার রাত সাড়ে ১০ টায় সময় প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেন। এরপর ৭ সেপ্টেম্বর ভুক্তভোগী নারী বানেছা বেগম বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন। মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ