Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-09-28T11:19:08Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির হুমকি

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জের শরীফগঞ্জ ইউনিয়নের কদুপুরে একটি পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির হুমকি ও জায়গা জবর দখলের চেষ্টা অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ভুক্তভোগী শরীফগঞ্জ কদুপুর গ্রামের মৃত কুটুচান মিয়ার পুত্র উনু মিয়া গোলাপগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি ১১১০/২১-০৯-২০২২ইংরেজি) দায়ের করেছেন।

জিডিতে তিনি উল্লেখ করেন, ১৬ শতক জায়গা আমার চাচার সাথে বিনিময় সূত্রের মালিক এবং ৮ শতক ভূমি মৌরসী সূত্রে মালিক ও দখলকার। কিন্তু বিবাদীরা জায়গাটি জবর দখলের পায়তারা করছে। আমি এই জায়গার উপর গত ১৯ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে ঘর তৈরীর জন্য লিন্টারের কাজ শুরু করি। এসময় আমার প্রতিবেশী হাবিবুর রহমানের মেয়ে সাজেদা বেগম ও ছেলে জুনেদ আহমদ এসে গালিগালাজ করে কাজে বাধা প্রদান করেন।

তিনি আমাদের বলে এই জায়গাতে যদি আমরা ভূমিতে লিন্টারের কাজ করলে নারী নির্যাতন মামলা সহ অন্যান্য মামলা দিয়ে আমার পরিবারের সদস্য ও নিকট আত্মীয়দের ফাঁসাবে বলেও প্রতিনিয়ত হুমকি প্রদান করেন। এছাড়াও সাজেদা বেগমের ছোট বোনকে নিয়েও আমার নিকটাত্মীয়ের নামে মিথ্যা বদনাম তুলেও এলাকায় বিভিন্ন জনকে বলে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন।

এব্যাপারে সরেজমিনে গেলে এলাকার বিশিষ্ট মুরব্বি ফয়জুর রহমান বলেন, আমরা জানি কয়েকদিন ধরে তাদের নিজেদের মধ্যে বসত ভিটার জায়গা নিয়ে সমস্যা চলছিল। উভয়ের আত্মীয় স্বজনসহ আমরা গ্রামের মুরব্বিয়ানরা দলিলপত্র দেখে উভয় পক্ষকে সমঝোতা করে দেই। ঘরের কাজ উদ্বোধনের সময় উভয় পক্ষ দোয়া ও শিরনীতে উপস্থিত ছিলেন।

কিন্তু ২/৩ দিন পর আমরা মুরুব্বীরা রাস্তাটি নিয়ে যাতে ভবিষ্যতে আর কোন সমস্যা সৃষ্টি না হয়। এ বিষয়ে লিখিতভাবে সুরাহার প্রস্তুতি নিয়েছি। এমন সময় হবিব আলী এসে বলেন আপনাদের বিচারে আমি সন্তুষ্ট নয়।

সাজেদা বেগমের বোনকে নিয়ে বদনাম তুলার ব্যাপারে তিনি বলেন, এই পরিবার লোকজনকে নানা কথা বলে বেড়াচ্ছেন। যা আমরা খোঁজখবর নিয়েও দেখেছি উনু মিয়ার পরিবারকে হয়রানি করতেই এই অপবাদ তুলা হচ্ছে বলেও জানান তিনি।

উনু কিয়ার নিকটাত্মীয় শামীম আহমদ বলেন, বাদী ও বিবাদীরাসহ আমরা এক ঘরের লোক। যে রাস্তা নিয়ে উভয়ের সমস্যা। সেই জায়গা আমার বাবার অংশে পড়ে। এরপরও নিজের আত্বীয় স্বজন ও এলাকার মুরুব্বিদের হস্তক্ষেপে বাবা ও চাচারা যেভাবে আপোষ- মিমাংসা করে দিয়েছেন তা আমিও মেনে নিয়েছি। এরপরও আমাকে চাপে রাখতে আমার আপন ভাতিজিকে নিয়ে আমার উপর হাবিবুর রহমান ও তার স্ত্রী মিথ্যা অপবাদ তুলছেন। আমি এর বিচার আল্লাহর কাছে ছেড়ে দিয়েছি।

মিথ্যা অপবাদের বিষয়ে সাজেদা পারভিনের বোনের বেশ কয়েকজন সহপাঠীর সাথে কথা হলে তারা জানান, আমরা প্রতিদিন একই নৌকা ও রিজার্ভ করা গাড়ি নিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে আসা যাওয়া করছি। পরীক্ষা চলাকালীন সময়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এবিষয়ে অভিযুক্ত সাজেদা বেগমের পিতা হবিবুর রহমান বলেন, আমাকে সাথে নিয়ে যদি জায়গার বিষয় সমাধান করতেন তাহালে এত ঝামেলা হত না। অন্যের জায়গায় ঘর তৈরীতে কেন বাধা প্রদান করছেন এ প্রশ্ন করলে তিনি বিষয়টি এড়িয়ে যান। আর হুমকি ধামকির বিষয়টি তিনি অস্বীকার করেন।

গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান, উনু মিয়া গোলাপগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ