গোলাপগঞ্জে এসএসসি ও দাখিলে জিপিএ-৫ পেয়েছে ২০৮ জন শিক্ষার্থী


নিজস্ব প্রতিবেদক : সারাদেশের ন্যায় সোমবার (২৮ নভেম্বর) গোলাপগঞ্জে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গোলাপগঞ্জে উপজেলায় এসএসসিতে পাশের হার ৮১.২১ শতাংশ ও দাখিলে পাশের হার ৭৬.২৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২০৮ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চলতি বছর স্কুল ও মাদ্রাসা মিলিয়ে উপজেলার ৫৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৪৯৪৬ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে কৃতকার্য হয়েছে ৩৯৭৬ জন। অকৃতকার্য হয়েছে ৯৭০ জন। জিপিএ-৫ পেয়েছে ২০৮ জন।

এদিকে উপজেলার ৩৫টি স্কুল থেকে ৪১২৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে কৃতকার্য হয়েছে ৩৩৫০ জন ও অকৃতকার্য হয়েছে ৭৭৫ জন। পাশের হার ৮১.২১ শতাংশ। ২৪টি স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ১৯৯।

সবচেয়ে বেশি ৪৪টি জিপিএ-৫ পেয়েছে সরকারি এমসি একাডেমি মডেল স্কুল এন্ড কলেজ৷ এই স্কুল থেকে ৩৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৩১৮ জন।

এছাড়া উপজেলার ২৩টি মাদ্রাসা থেকে ৮২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে কৃতকার্য হয়েছে ৬২৬ জন ও অকৃতকার্য হয়েছে ১৯৫ জন। পাশের হার ৭৬.২৪ শতাংশ। ৩টি মাদ্রাসা থেকে জিপিএ-৫ পেয়েছে ৯জন।

সবচেয়ে বেশি ৬টি জিপিএ-৫ পেয়েছে লক্ষণাবন্দ হুফফাজে কোরআন মহিলা দাখিল মাদ্রাসা। এই মাদ্রাসা থেকে ১৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ১০ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬জন।

গোলাপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: গোলাম রব্বানী মজুমদার বিষয়টি নিশ্চিত করেন বলেন, আগামীতে আরো যাতে ভাল্য ফলাফল হয় এজন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কাজ করে যাবে।