সিলেটে সমাবেশের দুই দিন আগে হাজির কয়েক হাজার নেতাকর্মী


ডেস্ক রিপোর্ট : সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশের দুই দিন আগেই হাজারো নেতাকর্মী জড়ো হয়েছেন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সন্ধ্যার পর থেকে নেতাকর্মীদের ঢল নামে সমাবেশের ভেন্যু আলিয়া মাদরাসা মাঠে। অগ্রিম চলে আসা এসব নেতাকর্মী আশপাশের হোটেল ও সমাবেশের প্যান্ডেলে অবস্থান নিয়েছেন।

বিএনপির বিভাগীয় গণসমাবেশের দিন শনিবার (১৯ নভেম্বর) সিলেটজুড়ে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। এ কারণে আগেভাগেই বিভিন্ন জেলা থেকে অনেক নেতাকর্মী সমাবেশস্থলে এসে হাজির হয়েছেন।  

রাত ৯টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি আলিয়া মাদরাসা মাঠে হাজারো নেতাকর্মী অবস্থান করছেন। সিলেট বিভাগের বিভিন্ন জেলা, উপজেলা ও থানা পর্যায়ের নেতাকর্মীরা সমাবেশ সফল করতে ২ দিন আগে চলে এসেছেন।

হবিগঞ্জ থেকে আসা বিএনপি কর্মী আব্দুল খালেক ঢাকা পোস্টকে বলেন, আমাদের জেলায় আগামীকাল থেকে দুদিনের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। তাই ধর্মঘটের আগেই সমাবেশে চলে এসেছি।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বাধা-বিপত্তি ডিঙিয়ে আমাদের নেতাকর্মীরা মাঠে আসতে শুরু করেছেন। সময় যত যাবে তত এই সংখ্যা বাড়তে থাকবে। একসময় এটি গণজোয়ারে পরিণত হবে। হুমকি-ধামকি আর পরিবহন ধর্মঘট দিয়ে কাউকে আটকানো যাবে না।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর ১৯ নভেম্বর (শনিবার) সিলেটে গণসমাবেশের আয়োজন করছে তারা। এটি বিএনপির ৭ম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া স্থানীয় বিএনপি ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য দেবেন।