Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ২ নভেম্বর, ২০২২
সর্বশেষ সংষ্করণ 2022-11-02T15:40:29Z
বিশ্বনাথ

বিশ্বনাথ পৌরসভার প্রথম মেয়র মুহিবুর রহমান

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেটের বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে প্রথম মেয়র নির্বাচিত হয়ে ইতিহাস গড়লেন মুহিবুর রহমান। বুধবার (২নভেম্বর) অনুষ্ঠিত পৌরসভা নির্বাচেন তিনি জগ প্রতীকে ৮হাজার ৪৭৪ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছন। তার নিকটতম প্রতিদ্বন্দি নৌকা প্রতীকের মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ পেয়েছেন ৩হাজার ২৬৩ ভোট।

আওয়ামী লীগ নেতা মুহিব বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক দুই বারের চেয়ারম্যান। তিনি এবার আওয়ামী লীগের মনোনয়ন না চেয়ে স্বতন্ত্র প্রার্থী হন।

নির্বাচনে ৩হাজার ৭০ ভোট পেয়ে তৃত্বীয় হয়েছেন যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সাংগঠনিক সম্পাদক (বহিষ্কৃত) মুমিন খান মুন্না এবং ৩হাজার ১৭ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন বিশ্বনাথ উপজেলা বিএনপির বহিস্কৃত সভাপতি জালাল উদ্দিন।

মেয়র পদে মুহিবুর রহমান বেসরকারিভাবে নির্বাচিত হওয়ার তথ্য জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন। তারা জানান, নিরপেক্ষ নির্বাচনে জগ প্রতীকের প্রার্থী মুহিবুর রহমান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এর আগে ১৯৮৫ সালে ও ২০০৯ সালে বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচত হন মুহিব।

মুহিবুর রহমান বলেন, এ বিজয় বিশ্বনাথ পৌরবাসীর বিজয়। আমাকে ভোট দিয়ে নির্বাচিত করায় বিশ্বনাথ পৌরসভার সর্বস্থরের নাগরিককে ধন্যবাদ জানাচ্ছি। ইনশাআল্লাহ বিশ্বনাথ পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলা হবে।

এছাড়াও পৌর নির্বাচনে নির্বাচনে ১,২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছন সাবিনা ইয়াসমিন (চশমা), ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে রাসনা বেগম (আনারস) এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন লাকী বেগম (আনারস)।

আর কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক মেম্বার রাজুক মিয়া রাজ্জাক (উঠপাখি), ২নং ওয়ার্ডে সাবেক মেম্বার ফজর আলী (স্ক্রু ড্রাইভার), ৩নং ওয়ার্ডে মোহাম্মদ সুমন (উটপাখি), ৪নং ওয়ার্ডে মুহিবুর রহমান বাচ্চু (পাঞ্জাবী), ৫নং ওয়ার্ডে সাবেক মেম্বার রফিক হাসান (উটপাখি), ৬নং ওয়ার্ডে বারাম উদ্দিন (ডালিম, ৭নং ওয়ার্ডে সাবেক মেম্বর জহুর আলী (পাঞ্জাবী), ৯নং ওয়ার্ডে সাবেক মেম্বার শামীম আহমদ (পানির বোতল)। আর ৮নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন স্থগিত হওয়ায় ওই ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়নি।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ