Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-03-20T17:03:32Z
গোলাপগঞ্জলিড নিউজ

গোলাপগঞ্জে আছিয়া কুতুব ফাউন্ডেশনে'র কৃতি শিক্ষার্থী ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠিত

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : কৃতি শিক্ষার্থীরাই আলোকিত বাংলাদেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগীতার মনোভাব সৃষ্টি করতে বৃত্তি মূলক পদক্ষেপ নেয়া প্রয়োজন। মেধাবী শিক্ষার্থীরা জাতির সম্পদ, তাদের মধ্য থেকেই নের্তৃত্ববেরিয়ে আসবে। দেশ পরিচালনায় তারা যোগ্যতার স্বাক্ষর রাখবে ইহা আমি বিশ্বাস করি।

গোলাপগঞ্জে আছিয়া কুতুব ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ ও গুনিজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচাপতি ওবায়দুল হাসান উপরোক্ত কথা গুলো বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি কৃতি শিক্ষার্থী ও গুনিজনের হাতে ফাউন্ডেশন কর্তৃক দেয়া ক্রেস্ট তুলে ধরে বলেন সম্মানীকে সম্মান দেয়া আমাদের নৈতিক দায়িত্ব। সম্মানী ব্যক্তিকে সম্মান প্রদর্শন করলে আমাদের সমাজ উপকৃত হবে। আছিয়া-কুতুব ফাউন্ডেশন ঐ সব বিষয়ে গুরু দায়িত্ব পালন করে আলোকিত সমাজ গঠনে পথ পদর্শকের কাজ করছে। তিনি বলেন, আমাদের পবিত্র ধর্ম ইসলামে শিক্ষার বিষয়ে সবচেয়ে গুরুত্ব দেয়া হয়েছে। একজন মানুষ পরিপূর্ণ মানুষ হতে হলে অবশ্যই তাকে শিক্ষা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে নৈতিক শিক্ষাকে প্রাধ্যান্য দেয়ার জন্য
তিনি শিক্ষক শিক্ষার্থী সহ সবার প্রতি আহবান জানিয়েছেন।

গোলাপগঞ্জ তথা সিলেটের স্বনামধন্য সেচ্ছাসেবী, শিক্ষামূলক সংগঠন আছিয়া-কুতুব  ফাউন্ডেশনের উদ্যোগে বিগত ১০ বছর ধরে শিক্ষার্থীদের নিয়ে বৃত্তি পরীক্ষার আয়োজন করা হচ্ছে। এ উপলক্ষে ফাউন্ডেশনের পক্ষ থেকে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন বিভাগের গুনীজনদের সম্মান প্রদর্শন করা হয়।  

সোমবার সকাল ১১ টায় গোলাপগঞ্জের বারকোটস্থফাউন্ডেশন ভবন প্রাঙ্গণে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী ও গুনীজন সংবর্ধনার আয়োজন করা হয়। এতে বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাটর্নী জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন প্রধান আলোচকের বক্তব্যে বলেছেন  আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব হচ্ছে সমাজের উপকারের জন্য কিছু করা। আমাদের সমাজে অনেক অনাথ, অসহায়, দরিদ্র মানুষ রয়েছে যাদের জন্য আমরা  নিজ নিজ অবস্থান থেকে সহায়তা করতে পারি। আছিয়া-কুতুব ফাউন্ডেশন শিক্ষা উন্নয়নের পাশাপাশি সমাজের সুবিধা বঞ্চিত ও অবহেলিত জনগোষ্ঠীর কল্যাণে যে  ভূমিকা পালন করে যাচ্ছে তা প্রসংশার দাবী রাখে। 

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও  সাধারণ সম্পাদক বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবি এডভোকেট মোস্তাক  আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন  বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবি ব্যারিষ্টার আশরাফুল হাদী। প্রখ্যাত  চিকিৎসক ফজলে রাব্বি চৌধুরী, শিক্ষাবিদ আবুল হালিম মোহাম্মদ শফি, বিশিষ্ট  ব্যবসায়ী আফজাল রশিদ চৌধুরী, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি  সাংবাদিক আব্দুল আহাদ, গোলাপগঞ্জ ব্রিটিশ আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুলের  প্রতিষ্ঠাতা ও সভাপতি আব্দুল মালিক লাল মিয়া, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর পিতা মোহাম্মদ 
শাহজাহান, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী সাফওয়ান আরিফিন ছাদিক, গোলাপগঞ্জ চ্যারিটি  ক্লাবের সভাপতি হুমায়ুন কবির রুবেল প্রমুখ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ