Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ১৮ মার্চ, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-03-18T16:14:07Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে অনুষ্ঠিত হলো ‘আইসিটি অলিম্পিয়াড’ ২০২৩

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি'র জ্ঞান ছড়িয়ে দিতে সিলেটের গোলাপগঞ্জে ‘আইসিটি অলিম্পিয়াড’ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 

সামাজিক সংগঠন তারুণ্যের আয়োজনে ও গোলাপগঞ্জ স্টুডেন্ট'স ফোরামের সহযোগিতায় অলিম্পিয়াডে কলেজ পর্যায়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

শনিবার (১৮ মার্চ) গোলাপগঞ্জের সরকারি মোহাম্মদ চৌধুরী একাডেমির মুক্তিযুদ্ধের স্মৃতি ভবনে সকাল ১০টায় শুরু হয় অলিম্পিয়াডের (পরিক্ষা) প্রথমপর্ব। 


পরিক্ষা শেষে দ্বিতীয় পর্ব শুরু হয় দুপুর ১২টায়। সরকারি মোহাম্মদ চৌধুরী একাডেমি'র (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ সুজিত কুমার তালুকদারে'র সভাপতিত্বে ও সাংবাদিক ডি এইচ মান্না ও তারুণ্যের সভাপতি সাজন আহমদের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন তরুণ আইনজীবী রাখাল চন্দ্র দাস।  

অলিম্পিয়াডে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য শাহিদুর রহমান চৌধুরী জাবেদ। এসময় তিনি বলেন,   বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে বাংলাদেশ বৈশ্বিক ডিজিটাল অগ্রগতি থেকে একটুও পিছিয়ে নেই। অদম্যগতিতে আমরা চলছি তথ্যপ্রযুক্তির এক মহাসড়ক ধরে। আমাদের সাফল্য গাঁথা রয়েছে এই খাতে, যা সত্যিই গৌরব ও আনন্দের। ডিজিটাল দেশ হিসেবে সারা বিশ্বের বুকে আত্মপ্রকাশ করেছে বাংলাদেশ।

এসময় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সহযোগী অধ্যাপক গোলাম ফারুকী রাছেল প্রধান আলোচক হিসেবে আইসিটি'র ওপর একটি সেশন পরিচালনা করেন। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সরকারি এম সি একাডেমি'র সহকারী শিক্ষক অহিদুজ্জামান অহিদ, রাজিব কূর্মি। 

এসময় উপস্থিত ছিলেন সমাজকর্মী শান্ত দাশ,উপজেলা তাঁতী লীগের সভাপতি আবুল মনসুন চৌধুরী সুমন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপজেলা সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, জি ভয়েস২৪-এর সম্পাদক ও প্রকাশক সামিল হোসেন, স্টুডেন্ট'স ফোরাম সদস্য মাহফুজ খান, মিজান আহমদ, জান্নাতুল ফাহিম প্রমুখ। 

অলিম্পিয়াডে অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ নম্বর পাওয়া প্রথম ১০জন'কে পুরষ্কৃত করা হয়। তাদের মধ্যে প্রতিষ্ঠানের দ্বাদশ শ্রেণীর বিজ্ঞান শাখার শিক্ষার্থী নাদিয়া আক্তার, সুমাইয়া আক্তার তামান্না,  মো: আছিফ জাহান আলভী, যথাক্রমে ১ম,২য়,৩য় স্থান অর্জন করে। 

উক্ত অলিম্পিয়াডে মিডিয়া পার্টনার হিসেবে ছিল সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল বিডি২৪লাইভ এবং স্থানীয় জি ভয়েস টোয়েন্টিফোর ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ