Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-04-04T21:06:50Z
লিড নিউজসিলেট

কানাডার নাগরিকত্ব ত্যাগ করে মাঠ চষে বেড়াচ্ছেন এমপি প্রার্থী সরওয়ার

বিজ্ঞাপন

মিসবাহ উদ্দিন : স্বপ্নের দেশ কানাডার বিলাসী জীবন রেখে, সে দেশের নাগরিকত্ব ত্যাগ করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন গোলাপগঞ্জ - বিয়ানীবাজার ৬ আসনের এমপি পদপ্রার্থী কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক শুভপ্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সিলেট জেলা আওয়ামীলোগের সদস্য, সরওয়ার হুসেন।

ছাত্রলীগের রাজনীতি থেকে গড়ে উঠা ত্যাগী এই নেতার উদ্দেশ্য জনগনের সেবা করা। সেই লক্ষ্য নিয়ে দিন-রাত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তিনি।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষন টিক হয়নি এখনো, তবে এই বছরের সেপ্টেম্বর দিকে হওয়ার আশ্বাস রয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আর ইতিমধ্যে মাঠচষে বেড়াচ্ছেন, এমপি পদপ্রার্থী সরওয়ার হুসেন।

সিলেটের রাজনৈতিক অঙ্গনে এক অতি পরিচিত মুখ। বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার মুল্লাগ্রামে। ছাত্রজীবন থেকে আওয়ামী ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সেই ছাত্রজীবন থেকে দলের একজন একনিষ্ট কর্মী হিসাবে কাজ করে চলেছেন।

ছাত্রজীবনে ঢাকা তিতুমীর কলেজের ছাত্র সংসদের এজিএস নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে ১৯৮৩ সালে তিনি স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে রাজপথে বলিষ্ট ভুমিকা পালন করে স্বৈরশাসকের হামলা-মামলার স্বীকার হয়েছিলেন।

একসময় স্বৈরশাসকের অত্যাচার ও নির্যাতনে দেশ ত্যাগ করে কানাডায় আশ্রয় নিতে বাধ্য হয়েছিলেন।পরবর্তীতে তিনি কানাডায় স্ব-পরিবারে স্হায়ীভাবে বসবাস শুরু করেন।কিন্তু রক্তে যার রাজনীতি সে তো বসে থাকার পাত্র নয়।ধীরে ধীরে তিনি কানাডায় তার প্রানপ্রিয় সংগঠন আওয়ামীলীগকে সংগঠিত করতে থাকেন।


পরবর্তীতে ১৯৯০ সালে তিনি কানাডা আওয়ামীলীগের প্রতিষ্টাতা সভাপতি নির্বাচিত হন। এছাড়া ২০০৬ সালের ওয়ান ইলেভেনের সেই দুঃসময়ে যখন দেশের শীর্ষস্হানীয় দুই নেত্রীকে জেলে নেয়া হয় তখন দেশের অনেক নামী-দামী রাজনীতিবিদরা নিজেদের রক্ষায় ব্যস্ত ছিলেন কিন্তু দলের একনিষ্ট কর্মী সরওয়ার হোসেন নিজের জীবনের ঝুকি নিয়ে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর পাশে দাঁড়িয়ে ছিলেন। উনার সেই সময়ের বিশ্বস্ততার কারনে মাননীয় প্রধানমন্ত্রীর আস্হা অর্জন করতে সক্ষম হয়েছিলেন। 

বর্তমানে তিনি দীর্ঘদিন ধরে কানাডার উন্নত ও বিলাসী জীবন এবং নাগরিকত্ব ত্যাগ করে পরিবার পরিজন ছেড়ে দেশে অবস্হান করছেন। দীর্ঘদিন ধরে তিনি বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের কল্যানে কাজ করে চলেছেন। 

এমপি প্রার্থীতার ঘোষনা দিয়ে সরওয়ার হুসেন জি ভয়েস টোয়েন্টিফোর এর এ প্রতিবেদকে  তিনি বলেন - বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এলাকায় কাজ করার নির্দেশ দিয়েছেন। এরপর থেকেই দু’উপজেলার মানুষের সুখে-দুঃখে তাদের পাশে রয়েছি।

দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ আমাকে নির্বাচন করার জন্য উৎসাহ, অনুপ্রেরণা দিচ্ছেন। আমিও সিদ্ধান্ত নিয়েছি, ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবো। এজন্য আমি সম্প্রতি কানাডার নাগরিকত্ব ত্যাগ করে এসেছি। আমৃত্যু এলাকার মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই। 

সরওয়ার হোসেন  আরও বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ আমাকে মনোনয়ন দেবে- এটাই আমি শতভাগ বিশ্বাস করি। দলের অগণিত বঞ্চিত নেতাকর্মী ও সাধারণ মানুষের চাওয়াকে সম্মান জানিয়ে প্রার্থী হবো। এজন্য সকলের পরামর্শ ও সার্বিক সহযোগিতা কামনা করি।

আমি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে এলাকায় যখন কাজ করতে শুরু করি, তখন এলাকার মানুষ তাদের জমানো কষ্টের কথাগুলো আমার সঙ্গে ভাগ করে স্বস্তির নিঃশ্বাস ফেলে এবং আমাকে আপন করে নেয় তাদের নিজেদের আপনজন হিসেবে। 

দু’-একজন নেতার হিংসাত্মক মনোভাব আমাকে ভীষণ কষ্ট দিয়েছে। তারা চায় না, সাধারণ মানুষের উপকারে কেউ এগিয়ে আসুক। তবে আমি হাল ছাড়িনি। সরকারের নানা সুযোগ-সুবিধা অসহায়, দুস্থ মানুষকে এনে দিচ্ছি প্রতিনিয়ত । জনগণের সহযোগিতা পেলে আমি সবার মঙ্গলের জন্য কাজ করার শক্তি পাবো। 
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ