Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৪ জুন, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-06-03T19:14:47Z
সিলেট

প্যারিসে সন্ত্রাসীদের হাতে সিলেটি যুবক খুন

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : ফ্রান্সে আবারও বাংলাদেশি খুনের ঘটনা ঘটেছে। রাজধানী প্যারিসে চৌধুরী আবুল খায়ের নামে এক যুবক হত্যার শিকার হন।

তিনি সুনামগঞ্জের ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের গন্ধবপুর গ্রামের বাসিন্দা।

জানা গেছে, প্যারিসের সন্ত্রাসীরা আবুল খায়েরকে হত্যা করে মরদেহ রাস্তার পাশের একটি বাগানে ফেলে যায়।

পরে সেখানকার পুলিশ মরদেহ উদ্ধার করে।
নিহতের স্বজনরা জানিয়েছেন, গত ২৩ মে থেকে আবুল খায়ের নিখোঁজ ছিলেন।

পরিচিতরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাচ্ছিলেন না। পরে গত ২৬ মে প্যারিসের অদূরে বঔসি সেইন্ট অন্টোনি ট্রেন স্টেশনের পাশের একটি বাগান থেকে খায়েরের মরদেহ উদ্ধার করে পুলিশ। কিন্তু তখনও পরিচয় নিশ্চিত হতে পারছিলেন না পুলিশ কর্মকর্তারা।

তারা মরদেহ তল্লাশি চালিয়ে জামার পকেট থেকে বাংলা ভাষায় লেখা একটি কাগজ পান। সেটি থেকে নিশ্চিত হন মরদেহটি কোনো বাংলাদেশির। তারপর তারা আশপাশের বাঙালি, পাকিস্তানি ও ভারতীয় দোকানগুলোয় নিহতের ছবি দেখিয়ে পরিচয় নিশ্চিতের চেষ্টা করে। পরবর্তীতে তারা জানতে পারেন, ৩৮ বছর বয়সী আবুল খায়ের অন্টোনি ট্রেন স্টেশনের পাশেই ব্যবসা করতেন।

গতকাল শুক্রবার (২ জুন) নিহতের পরিচয় নিশ্চিত হয় পুলিশ। তবে কে বা কারা তাকে খুন করেছে, সেটি জানতে পারেনি। অবশ্য নিহতের শরীরে অনেকগুলো আঘাতের চিহ্ন রয়েছে বলে প্যারিসে বসবাসরত নিহতের স্বজনদের জানানো হয়েছে।

আবুল খায়ের গত ১২ বছর থেকে প্রবাস জীবনযাপন করছেন। কিন্তু তার বৈধ কাগজপত্র ছিল না। এ জন্য তিনি অনেক অর্থও ব্যয় করেছিলেন।

গত বছর প্যারিসের রাস্তায় সন্ত্রাসী হামলায় নিহত হয়েছিলেন সোহেল রানা নামে এক বাংলাদেশি। এমন হত্যাকাণ্ডের ঘটনায় বাংলাদেশি কমিউনিটিতে ক্ষোভ বিরাজ করছেন। স্থানীয় প্রশাসনের সঙ্গে এ সমস্যা সমাধানে যোগাযোগ করছেন কমিউনিটির শীর্ষ নেতারা।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ