Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৪ জুন, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-06-04T12:03:59Z
সিলেট

সরকারী টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের নতুন অধ্যক্ষ প্রফেসর আব্দুল সাজিদ

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন প্রফেসর আব্দুল সাজিদ। তিনি রোববার (৪জুন) সকাল সাড়ে ১০টায় আনুষ্ঠানিক ভাবে এ পদে যোগদান করেন। কলেজ শিক্ষক হলরুমে আয়োজিত যোগদান অনুষ্ঠানে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারিবৃন্দ তাকে ফুল দিয়ে বরণ করেন।

নবাগত অধ্যক্ষ প্রফেসর আব্দুল সাজিদ ১৯৬৭ইং সালের ২২শে ফেব্রুয়ারি সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের উত্তর পাড়া গ্রামের একটি সম্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। 

তিনি ১৯৮২ইং সালে গোলাপগঞ্জ এম সি একাডেমি থেকে এসএসসি।১৯৮৪ইং সালে সিলেট এম সি কলেজ হতে এইচএসসি।১৯৮৮ইং সালে সিলেট এম সি কলেজে থেকে বি এস সি অনার্স। ১৯৮৯ইং সালে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয থেকে এম এস সি পাশ করেন। ১৯৯৬ইং সালে ১৬তম বিসি এস( শিক্ষা)ক্যাডার হিসেবে প্রথম শরিয়তপুর সরকারী কলেজে প্রভাষক হিসবে যোগদান করেন পরবর্তীতে সুনামগন্জ সরকারী কলেজ, সরকারী আলিয়া মাদ্রাসা সিলেট,সরকারী মহিলা কলেজ সিলেটে প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। পদোন্নতি পেয়ে কারমাইকেল কলেজ রংপুর, সুনামগঞ্জ সরকারী কলেজ,সরকারী এম সি কলেজ সিলেটে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।পরবর্তীতে মৌলভীবাজার সরকারী কলেজ,শ্রীমঙ্গল সরকারী কলেজে সহযোগী অধ্যপক হিসেবেও কর্মরত ছিলেন।

সর্বশেষ পটুয়াখালী সরকারী কলেজের অধ্যাপকের দায়িত্বে থাকা অবস্থায় পদোন্নতির মাধ্যমে উনাকে গত ১লা জুন ২০২৩ইং সরকারী টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের অধ্যক্ষ্ হিসেবে নিযুক্ত করা হয়।পারিবারিক জীবনে তিনি চার সন্তানের জনক,তাঁর বড় ছেলে উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য কানাডার মেমোরিয়াল ইউনির্ভাসিটিতে অধ্যয়নরত। প্রফেসর আব্দুল সাজিদ সদাহাস্যজ্বল একজন ব্যক্তি, উনার বন্ধুবান্ধব, আত্নীয় স্বজন ছাত্র/ছাত্রীদের সাথে কথা বলে জানা যায় বর্তমান প্রজন্মকে শিক্ষায় এগিয়ে নেওয়ার জন্য তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

চাকুরীর সুবাদে যদিও শহরে বসবাস করেন সপ্তাহে একদিন তিনি নিজ এলাকায় আসেন এবং স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীদের লেখাপড়ার খোঁজ নেন।ঝরে পড়া বাচ্চাদের খোঁজ নিয়ে তাদের অভিবাবকদের সাথে কথা বলেন,যারা আর্থিক সংকটের কারনে লেখাপড়া করতে পারছে না তাদের সহযোগীতা করেন।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ