Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-09-13T05:09:54Z
রাজনীতিসিলেট

ভৈরব থেকে ‘রোডমার্চ’ করে সিলেট আসবে বিএনপি

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সরকার পতনের একদফা দাবিতে দীর্ঘদিন ধরেই রাজপথে আন্দোলনে আছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো। দাবি আদায়ে সরকারকে বাধ্য করতে এবার টানা কর্মসূচি নিয়ে মাঠে নামছে তারা। কর্মসূচিতেও আনছে ভিন্নতা। চূড়ান্ত আন্দোলনের আগে ওয়ার্মআপ কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি’র তিন অঙ্গ ও সহযোগী সংগঠন।

দলের নেতাকর্মীদের উজ্জীবিত করতে দেশের ছয় বিভাগে পৃথক দিনে ‘তারুণ্যের রোডমার্চ’ করবে তারা। এর মধ্যে ২১ সেপ্টেম্বর ভৈরব থেকে ব্রাহ্মণবাড়িয়া- হবিগঞ্জ- মৌলভীবাজার হয়ে সিলেট পর্যন্ত আসবে সেই রোডমার্চ।

এছাড়া অক্টোবর থেকে শুরু হবে ঢাকা কেন্দ্রিক কর্মসূচি। এসব কর্মসূচি বাস্তবায়নে জেলার নেতাদের সর্বশক্তি নিয়োগের বার্তা দেয়া হবে রোডমার্চ থেকে।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১৫ই সেপ্টেম্বর শুক্রবার রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। সমাবেশের অনুমতি চেয়ে ইতিমধ্যে ডিএমপিতে চিঠি দিয়েছে দলটি। পরদিন ১৬ই সেপ্টেম্বর থেকে ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত দেশের পাঁচ বিভাগে ‘তারুণ্যের রোডমার্চ’ কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে।

পাঁচ বিভাগের পর ঢাকা বিভাগে সর্বশেষ রোডমার্চ করবে। এসব রোডমার্চ বাস্তবায়নে নেতৃত্ব দেবে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

ইতোমধ্যে ঢাকা বিভাগ বাদে পাঁচ বিভাগের রোডমার্চের সম্ভাব্য রুট ও তারিখ চূড়ান্ত করেছে তারা। রুটগুলো হলো- আগামী ১৬ সেপ্টেম্বর রংপুর থেকে সৈয়দপুর দশমাইল হয়ে দিনাজপুর, ১৭ সেপ্টেম্বর বগুড়া থেকে সান্তাহার-নওগাঁ হয়ে রাজশাহী, ২১ সেপ্টেম্বর ভৈরব থেকে ব্রাহ্মণবাড়িয়া- হবিগঞ্জ- মৌলভীবাজার হয়ে সিলেট, ২৬ সেপ্টেম্বর ঝিনাইদহ থেকে যশোর-নোয়াপাড়া হয়ে খুলনা এবং ৩০ সেপ্টেম্বর কুমিল্লা থেকে ফেনী-মিরসরাই হয়ে চট্টগ্রাম পর্যন্ত।


বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ