Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-12-03T03:18:02Z
গোলাপগঞ্জ

ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ দত্তরাইলের ১২৫ বছর পূর্তি উদযাপন

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: গোলাপগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ, দত্তরাইলের ১২৫ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থী পূর্নীমলনী অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। 

বিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশন আয়োজনে অমুষ্ঠানের কার্যক্রম শুরু হয় শনিবার সকাল ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে। শোভাযাত্রাটি কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে ঢাকাদক্ষিণ বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এরপর সকাল সাড়ে ১০টায় সিলেট আঞ্চলিক স্কাউট কেন্দ্রে, লক্ষণাবন্দে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

পরে বেলা ১১টায় আলোচনা সভা ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ, দত্তরাইল অ্যালামনাই এসোসিয়েশনের আহবায়ক ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব, কলেজের শিক্ষক কাজল কান্তি দাসের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক।

কলেজের অধ্যক্ষ রেজাউল আমিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুরারিচাঁদ কলেজ সিলেটের অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো: রিয়াজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ সিলেটের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল সাজিদ।

বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মুজিবুর রহমান, অধ্যাপক জাহাঙ্গীর আলম, কর্নেল (অব.) রুকুনুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ডা. রঞ্জিত কুমার দে, ডা. বি কর্মকার, বিশিষ্ট শিল্পপতি হাবিল আহমদ চৌধুরী, প্রক্তন শিক্ষক ও ব্যাংকার ফজলুল হক কয়েছ, বিশিষ্ট সাংবাদিক ও লেখক আনোয়ার শাহজাহান।

এরপর দুপুর ২টায় কলেজের স্মৃতিচারণ করে প্রাক্তন শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এরপর বিদ্যালয়ের ১১ জন প্রাক্তন শিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

এছাড়াও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ২১ জন শিক্ষার্থীদের পুরষ্কার দেওয়া হয়। এছাড়া র‍্যাফেল ড্র, ও মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ে প্রাক্তন শিক্ষক আবুল বশর মোহাম্মদ ছদরুল্লাহ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, মাহমুদুস সামাদ গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল জলিল, সমাজসেবী সুফিয়ান আহমদ চৌধুরী, বিদ্যালয় গভর্নিং বডির সদস্য মোহাম্মদ আলা উদ্দিন, আব্দুল জলিল, নুকুল মালাকার, গোলাপগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক এম আব্দুল জলিল, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক এনামুল হক এনাম, ইউনুছ আহমদ চৌধুরী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ, শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ ও বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক কমিটি ও ওয়ার্কিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ