Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-12-12T12:17:41Z
গোলাপগঞ্জজাতীয়

আওয়ামী লীগের সাথে জোটে যাবে না তৃণমূল বিএনপি : শমসের মুবিন

বিজ্ঞাপন
শমসের মুবিন চৌধুরী। ছবি : জি ভয়েস টোয়েন্টিফোর

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনে আওয়ামী লীগের সাথে জোট করার কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তৃণমূল বিএনপির সভাপতি শমসের মুবিন চৌধুরী বীর বিক্রম।

মঙ্গলবার সকালে গোলাপগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে উপজেলা শহরে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠান শেষে এ সব কথা বলেন সমসের মুবিন চৌধুরী।

তিনি বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতানার দল হিসেবে তাদের কার্যক্রম তৃণমূল বিএনপি অনুসরণ করে। তবে নির্বাচনে তাদের সাথে কোন জোটে যাবে না।

সাবেক পররাষ্ট্র সচিব মশসের মবিন গত নির্বাচনের আগে বিএনপি ছেড়ে বিকল্পধারায় যোগ দেন। এবারের নির্বাচনের আগে তিনি নব গঠিত তৃণমূল বিএনপির চেয়ারপার্সনের দায়িত্ব নেন। দলের মনোনয়নে এবার সিলেট-৬ আসন থেকে প্রার্থী হয়েছেন সমশের।

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি এই এলাকার বর্তমান সংসদ সদস্যও। গত নির্বাচনে নাহিদকে ছাড় দিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছিলেন শমসের। এবার জোটগত নির্বাচন হলে কে কাকে ছাড় দেবেন এ নিয়ে আলোচনা চলাছলো। তবে শেসের মবিন মঙ্গলবার স্পষ্টতই জানিয়েছেন, তার দল আওয়ামী লীগের সাথে জোটে যাবে না।

আগামী ৭ জানুয়ারী সরকার একটি নিরোপেক্ষ নির্বাচন উপহার দিবে বলে আশা প্রকাশ করে সমশের মবিন আরো বলেন, এবার জনগণ প্রতিক দেখে নয় যোগ্য ব্যাক্তি দেখে ভোট দিবে।

প্রসঙ্গত, ১৯৭১ সালে ১২ নভেম্ভর পাকহানাদার বাহীনীদের হাত থেকে মুক্ত হয়েছিলো সিলেটের গোলাপগঞ্জ উপজেলা। স্বাধীনতার পর থেকে প্রতিবছর এই দিন টিকে গোলাপগঞ্জ মুক্ত দিবস হিসেবে পালন করে করেন ঐ এলাকার মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষরা।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ