Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ সংষ্করণ 2023-12-13T17:38:09Z
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনবিয়ানীবাজার

বিএনপি নির্বাচন বর্জন করে ভুল করেছে : শমসের মবিন চৌধুরী

বিজ্ঞাপন
শমসের মবিন চৌধুরী। ছবি : জি ভয়েস টোয়েন্টিফোর

ডেস্ক রিপোর্ট : তৃণমুল বিএনপির চেয়ারম্যান ও সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রার্থী শমসের মবিন চৌধুরী বলেছেন, গণতন্ত্রে নির্বাচন বর্জন করার কোন সুযোগ নেই। বিএনপি নির্বাচন বর্জন করে ভূল করছে। গণতন্ত্র একটি ক্রমবর্ধমান প্রক্রিয়া। এখানে ভুলত্রুটি থাকলেও সবার সহযোগিতায় তা এগিয়ে নিতে হবে।

বুধবার দুপুরে বিয়ানীবাজার প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে শমসের মুবিন চৌধুরী বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে রাতের বেলা ভোট দেয়া হয়েছে বলে জনগণ মনে করে। সাবেক প্রধান নির্বাচন কমিশনারও ইভিএমে ভোট হলে রাতে ভোট দেয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন।

তিনি আরো বলেন, ২০১৪ সালের নির্বাচনও ছিল ত্রুটিপূর্ণ। বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিপুল সংখ্যক প্রার্থী জয়লাভ করেন। আসন্ন নির্বাচন সুষ্ঠু হবে বলে প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দেওয়ায় তৃণমুল বিএনপি প্রতিদ্বন্দ্বিতায় করছে। এখনো পর্যন্ত প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করছে।

সরকারের উন্নয়নের ছোঁয়া দেশের সব জায়গায় লাগেনি উল্লেখ করে শমসের মবিন বলেন, বিয়ানীবাজার-গোলাপগঞ্জ উপজেলাও উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। রাস্তাঘাটে হেঁটেচলাও দুষ্কর। তবে উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া। যা কখনো শেষ হয়না বলেও মন্তব্য করেন তিনি।

শমসের মবিন চৌধুরী আরো বলেন, বঙ্গবন্ধুর বিপক্ষে রাজস্বাক্ষি না হওয়ায় তাঁকে মৃত্যুদন্ড দেয়ার হুমকি দেয়া হয়েছিল। এরপরও তিনি মিথ্যার কাছে পরাজিত হননি।

দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে জানিয়ে তিনি বলেন, এই অগ্রযাত্রায় সামিল হওয়া প্রয়োজন। প্রতীক দেখে নয় ব্যক্তি দেখে ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানান তিনি।

ভোটে অংশ নেয়া সব দল বিরোধী দল হতে চায়, তাহলে আওয়ামী লীগকে কী বিজয়ী ধরে নেয়া হচ্ছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। অন্যরা ভোটের রাজনীতিতে তাদের সাথে পেরে ওঠতে পারবে না বলে।



বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ