Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ সংষ্করণ 2024-04-17T21:23:36Z
লিড নিউজসিলেট

উপজেলা পরিষদ নির্বাচন : সিলেটে দুইজনের প্রার্থিতা বাতিল

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট : সিলেটের চার উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে দুজনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। এর মধ্যে একজন চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী।

বুধবার (১৭ এপ্রিল) যাচাই বাছাই শেষে দুই জনের প্রার্থিতা বাতিল করা হয়। দুজন বাতিলের ফলে লড়াইয়ে টিকে রইলেন ৬০ প্রার্থী।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ সিলেট জেলার সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল গত ১৫ এপ্রিল। সিলেটের চার উপজেলায় মোট ৬২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী দক্ষিণ সুরমা মোগলাবাজার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তা। পদত্যাগ না করে মনোনয়ন জমা দেওয়ার তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

বাতিল হওয়া আরেক প্রার্থী আব্দুর রব। তিনি বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী। খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রব ঋণ খেলাপির দায়ে তার প্রার্থিতা হারিয়েছেন।

বাতিল হওয়া প্রার্থীরা আপিলকারী কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল।

সিলেটের চার উপজেলায় এখন বৈধ প্রার্থীর সংখ্যা এখন ৬০ জন। যার মধ্যে চেয়ারম্যান পদে ২৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী রয়েছেন।

সিলেট জেলার সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
সিলেট সদরে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন শ্রমিক লীগ সিলেট জেলা সভাপতি মো. এজাজুল হক, জামায়াত নেতা মো. ইসলাম উদ্দিন, স্বতন্ত্র মো. আহাদ মিয়া, আওয়ামী লীগ নেতা মো. সুজাত আলী রফিক, আওয়ামী লীগ নেতা মো. সামসুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মিল্লাত আহমদ চৌধুরী, স্বতন্ত্র ডা: মো. খলিলুর রহমান।

ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেতা নিজাম আহমদ, আওয়ামী লীগ নেতা বিলাশ বোনার্জী, স্বতন্ত্র মো. সাইফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা সেলিম আহমেদ, আওয়ামী লীগ নেতা মো. জাকির হুসাইন, স্বতন্ত্র মো. ওলিউর রহমান, বিএনপি নেতা নুরুল ইসলাম. আওয়ামী লীগ নেতা রবীন্দ্র লাল দাস।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত মোছা. দিলরুবা বেগম, আওয়ামী লীগ সমর্থিত মোছা. হাছিনা, আক্তার।

বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিশ্বনাথে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা জামায়াতে ইসলামের আমীর ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী, কার্যনির্বাহী সদস্য ও যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহ সভাপতি যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ সুহেল আহমদ চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী গৌছ খান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুছ আলী, যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও বিশ্বনাথ স্পোটর্স ডেভোলাপমেন্ট ট্রাস্ট ইউকের যুগ্ম সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী মো. সেবুল মিয়া, যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও যুবলীগের সহ সভাপতি প্রবাসী শমসাদুর রহমান রাহিন, যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ এস আলী এনামুল হক, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মো. সিরাজ মিয়া, উপজেলা যুবলীগ নেতা ও ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাওছার খান, উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহ’র সদস্য ইসলাম উদ্দিন, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রব। এদের মধ্যে আব্দুর রবের মনোনয়ন বাতিল হয়।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোছা. জুলিয়া বেগম, আওয়ামী লীগ নেত্রী ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার মোছা. করিমা বেগম, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক বেগম স্বপ্না শাহীন।

গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গোলাপগঞ্জে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুর কাদির শাফি এলিম, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য শাহিদুর রহমান চৌধুরী জাবেদ ও ব্রাজিল যুবলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক আবু সুফিয়ান উজ্জ্বল।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফরহাদ আহমদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান মোহাম্মদ আজম, মো. লবিবুর রহমান, আকমল হোসেন ও মো. নাবেদ হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভাদেশ্বর ইউনিয়নের ৪.৫ ও ৬ নং ওয়ার্ডের বর্তমান মহিলা সদস্য সেলিনা আক্তার শিলা ও মোছাঃ নার্গিস পারভিন।

দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 দক্ষিণ সুরমায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মইনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তা, উপজেলা জামায়াতের নায়েবে আমীর মোহাম্মদ সুলাইমান হোসেন, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো, বদরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম আহমদ, স্বতন্ত্র মো. সাহেদ মোশারফ। এদের মধ্যে ফখরুল ইসলাম শায়েস্তার মনোনয়নপত্র বাতিল হয়।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আল-ইসলাহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাহবুবুর রহমান, উপজেলা আল-ইসলাহ নেতা ফয়েজ আহমদ, স্বতন্ত্র আলী আছগর খাঁন শামীম, ছাত্রলীগ নেতা মো. আব্দুর রহমান, উপজেলা যুবলীগ নেতা নন্দন চন্দ্র পাল।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আইরিন রহমান কলি, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোছা. হালিমা বেগম, জাগ্রত নারী উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক মোছা. ফাহিমা বেগাম।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল, আর ভোটগ্রহণ হবে ৮ মে।

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ