Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ১০ মার্চ, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-03-10T17:26:32Z
সিলেট

চাঁদাবাজিতে ফাঁসলেন সিসিক কাউন্সিলর সেলিম, আ'লীগ থেকে বহিস্কার

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ডের আলোচিত কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বুধবার (১০ মার্চ) মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় তাকে সাময়িক বহিস্কার করা হয়। একইসাথে তাকে কারণ দর্শানোর নোটিশও প্রদান করা হয়েছে।

ছালেহ আহমদ সেলিমকে সাময়িক বহিস্কারের তথ্য নিশ্চিত করে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সেলিমকে সাময়িক বহিস্কার করে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে যেসব অভিযোগ ওঠেছে তা তদন্তে সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আইনজীবী প্রদীপ ভট্টাচার্যকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- আইনজীবী বেলাল আহমদ ও আইনজীবী জাহিদ সরোয়ার সবুজ।

এদিকে আওয়ামী লীগের একটি সূত্র জানায়- গত কয়েকদিন পূর্বে উপশহর ই ব্লক মাঠে বাণিজ্য মেলার অনুমতি চায় একটি এনজিও সংস্থা। এতে তারা প্রশাসনের অনুমতিও পায়। পরবর্তীতে বাণিজ্য মেলার অনুমতি দেয়ার নাম করে তাদের কাছে ২০ লাখ টাকার চাঁদা দাবি করেন ছালেহ আহমদ সেলিমের অনুসারীরা।

মেলার আয়োজকদের অভিযোগ, মেলা আয়োজনের জন্য চাঁদা দাবি করেছিলেন কাউন্সিলর সেলিম। চাঁদা না দেওয়ায় তিনি মেলা বন্ধ করে দেন।

এ অভিযোগ এনে গত ৬ মার্চ সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানায় ২২ নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মেলার উদ্যোক্তা অনিতা দাস গুপ্তা।

বিষয়টি আওয়ামী লীগের হাইকমান্ডের নজরে আসলে তারা মহানগর আওয়ামী লীগকে বিহিত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়। সেই নির্দেশনার আলোকে ছালেহ আহমদ সেলিমকে সাময়িক বহিস্কার করে সিলেট মহানগর আওয়ামী লীগ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ