Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শনিবার, ৬ মার্চ, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-03-06T14:57:13Z
সিলেট

সিলেটে বসন্তের প্রথম বৃষ্টি

বিজ্ঞাপন

স্টাফ রিপোর্ট : বসন্তের প্রথম বৃষ্টি ভিজিয়ে দিল অনুভূতি। পথের ধুলিবালি হলো শান্ত। চারদিকে বৃষ্টি ভেজা মাটির সোদা গন্ধ। ভেজা বাতাসে আমের মুকুলের পাগল করা ঘ্রাণ। রাতের এই বৃষ্টি জানিয়ে দিল আসছে রুদ্র হাওয়ার দিন, পাতা উড়ানোর দিন। আসছে কালবৈশাখীর মিছিল। আসছে আগুন ঝরার দিন।  

শীত শেষে শুরু হয়েছে ঋতুরাজ বসন্ত। বসন্তের প্রথম মাস ফাল্গুনের শুরু থেকেই প্রত্যাশিতভাবে বাড়ছিল গরম। সেই সাথে বাতাসে ধুলার বাড়বাড়ন্ত ছিল।

ফাল্গুনের ২২তম দিন (৬ মার্চ) রোববার রাত সাড়ে ৭টার দিকে হঠাৎ সিলেটে হয়ে গেলো এক পশলা গুড়িগুড়ি বৃষ্টি। বৃষ্টি প্রায় আধঘন্টা ছিল, পরে হঠাৎ থেমে যায়। সিলেটের বিভিন্ন স্থানে গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে বলে জানা গেছে।      

এদিকে, শীতের শেষে তীব্র শুষ্ক আর ধুলোউড়া সময়ে এই গুড়ি গুড়ি বৃষ্টি সিলেট নগরবাসীর জন্য আশির্বাদ হয়ে দেখা দিয়েছে বলে মন্তব্য করছেন অনেকে। রাস্তাঘাটের ধুলোবালি কিছুটা হলেও কমবে বলে মনে করছেন নগরবাসী। অনেকে  বসন্তের প্রথম বৃষ্টিকে উপভোগও করেছেন । 
এদিকে কুমিল্লা অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আগেই জানিয়েছিল আবহাওয়া অধিদপ্তর।   
সন্ধ্যায় পূর্বাভাসে আরও জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তারপরের দুই দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ