Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-04-16T10:56:54Z
সিলেট

সিলেটে সাটারে 'নক' করলে দোকান খুলে

বিজ্ঞাপন

ডেস্ক রিপোর্ট  : লকডাউনে বন্ধ থাকা সিলেট নগরীর মহাজনপট্রির বেশিরভাগ দোকানের সাটারে 'নক' করলে দোকান খুলে পণ্য বিক্রয় করা হচ্ছে। আজ শুক্রবার বিকেল ৩টার দিকে এমন চিত্র দেখা যায়। এসময় প্রায় অর্ধশত দোকানের একটি সাটার খুলে ব্যবসা পরিচালনা করতেও দেখা গেছে।   

সিলেটসহ সারাদেশে করোনা মোকাবেলায় সরকার ঘোষিত লকডাউনের তৃতীয় দিন অতিবাহিত হচ্ছে আজ শুক্রবার। এসময়ে শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় দোকানপাট খোলা রাখার নিয়ম থাকলেও এমন নীতির কোন তোয়াক্কা করছে না সিলেট নগরীর মহাজনপট্রির ব্যবসায়ীর। অধিকাংশ ব্যবসায়ীরা দোকানের সাটার বন্ধ রেখে মালামাল বিক্রি করছেন। দোকানের সাটারে নক করলে ভেতর থেকে সাড়াশব্দ মিলতেও দেখা গেছে। এসময় কিছু লাগবে কি-না এমন জিজ্ঞেস করা হচ্ছে বাহিরে থাকা 'নক' করা ক্রেতাদের। এছাড়া অনেক দোকানের বাহিরে কর্মচারীদের ঘোরাফেরা করতে দেখা গেছে। ক্রেতাদের দেখলে তারা জিজ্ঞেস করে কিছু লাগবে কি-না। এসময় ক্রেতা কিছু কিনতে চাইলে দোকানের ভেতরে ক্রেতাদের প্রবেশ করে সাটার লাগিয়ে দেয়া হচ্ছে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে ব্যবসায়ীরা পণ্যের বাড়তি দাম নিচ্ছেন বলে ক্রেতাদের রয়েছে অভিযোগ।  
 
জানা গেছে, মহাজনপট্রির বেশিরভাগ দোকান ক্রোকারিজ, প্লাস্টিক, মেশিনারিজ ও নির্মাণ সামগ্রীসহ বিভিন্ন ধরণের দোকানপাট রয়েছে। সচেতন মহল বলছেন, এসব দোকানে চুরি করে মালামাল বিক্রি করা হলে ধীরে ধীরে ভেঙ্গে পড়বে লকডাউন। তাই এখনই এসব লোকচুরি বন্ধ করতে সংশ্লিষ্টদের উদ্যোগ নিতে হবে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ