Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-10-18T19:12:21Z
গোলাপগঞ্জ

ডাক বিভাগের সাবেক ডিজি আতাউর রহমান স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক: সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী বলেছেন, কৃতিমান মানুষেরা তাদের কর্মের মাধ্যমে বেঁচে থাকেন। প্রখ্যাত শিক্ষাবিদ, রম্য লেখক, ডাক বিভাগের সাবেক মহাপরিচালক আতাউর রহমান ছিলেন স্বনাম খ্যাত একজন ব্যক্তিত্ব। তিনি ছিলেন সত্যিকার অর্থে একজন আলোকিত মানুষ। তাঁর কথা মানুষকে প্রাণবন্ত করে রাখতো। তিনি সাহিত্যজগতে রম্য লেখকের খ্যাতি অর্জন করেছিলেন।

গোলাপগঞ্জ অগ্রসর মানুষের এলাকা, তারপরও তার এ শূণ্যতা পূরণ হওয়ার নয়। সমাজে বর্তমানে তার মত যোগ্য মানুষের অভাব রয়েছে। মরহুম আতাউর রহমান তার লিখনির মাধ্যমে সমৃদ্ধ এই জনপদকে আর ব্যাপক পরিচিত করে তুলেছেন। তিনি গতকাল সোমবার গোলাপগঞ্জে ভাদেশ্বর কলেজ আয়োজিত ভাদেশ্বর কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, প্রখ্যাত রম্যলেখক, ডাক বিভাগের সাবেক মহাপরিচালক আতাউর রহমান স্মরণে আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কলেজ বাস্তবায়ন কমিটির সহ-সভাপতি জহির উদ্দিনের সভাপতিত্বে ও সৌরভ সাহিত্য পরিষদের সম্পাদক, কলেজের গর্ভানিং বডির অন্যতম সদস্য আবুল হাসনাতের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মদন মোহন কলেজের অবসর প্রাপ্ত প্রিন্সিপাল লে: কর্ণেল (অব.) আতাউর রহমান পীর।

তিনি তার বক্তব্যে বলেন সুলেখক আতাউর রহমান কেবল একজন সরকারি কর্মকর্তাই ছিলেন না, তিনি শেকড়ের টানে ভাদেশ্বর কলেজেও কাজ করে গেছেন। সমাজে তাদের মতো গুণি মানুষের সংখ্যা এখন কমে যাচ্ছে। 

কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল একে মাহবুবুস সামাদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত শোক সভায় বক্তব্য রাখেন ভাদেশ্বর ফাজিল মডেল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সুয়াইবুর রহমান, ভাদেশ্বর কলেজের গর্ভানিং বডির সদস্য এহিয়া আহমদ, গোলাপগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, কলেজ গভার্নিং সদস্য আব্দুল মালিক, নুরুজ্জামান চৌধুরী, আব্দুল ফাত্তাহ, প্রভাষক রজত কান্তি, আবুল বাশার রানিক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাদেশ্বর দক্ষিণভাগ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সৈয়দ আব্দুর রকিব হেলালি, ভাদেশ্বর মকবুল আহমদ আইডিয়াল একাডেমীর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মতিন, সাপ্তাহিক সিলেটের তথ্য'র সম্পাদক অজামিল চন্দ্র নাথ, মো: সজিব আলী প্রমুখ।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ