Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-12-09T06:16:03Z
সিলেট

এবার সিলেট ওসমানী বিমানবন্দরে রাতেও নামবে বিমানের ফ্লাইট

বিজ্ঞাপন

জি ভয়েস ডেস্ক : বাংলাদেশের প্রধান তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরের দুটিই রাতে বন্ধ থাকে। শুধুমাত্র ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতে ফ্লাইট ওঠানামা করে। রাতে বন্ধ থাকায় সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এবং চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের আনাগোনা থাকে না। তবে এবার ঘটতে যাচ্ছে ব্যতিক্রম। রাতের অন্ধকারে আকাশপথে ‘আলো’র ভূমিকায় দেখা যাবে ওসমানী বিমানবন্দরকে।

আগামী পরশু শুক্রবার (১০ ডিসেম্বর) থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাতে ফ্লাইট ওঠানামা বন্ধ হয়ে যাবে। ২০২২ সালের ১০ মার্চ অবধি তিন মাস রাত ১২টা থেকে সকাল ৮টা অবধি কোনো বিমান উড়বে শাহজালালে। মূলত দেশের সবচেয়ে বড় এই বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজের জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হবে। কাজ চলবে রাতের বেলা। তাই বন্ধ থাকবে বিমান চলাচল।

এই সময়ে বিমান ওঠানামা করবে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। সে অনুসারেই ১০ ডিসেম্বর থেকে এই বিমানবন্দর সজাগ থাকবে রাতের বেলা।

বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমেদ। তিনি জানান, জরুরি ফ্লাইট চলাচলের জন্য ওসমানী বিমানবন্দরে প্রয়োজনীয় ব্যবস্থা রয়েছে।

জানা গেছে, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সাধারণত সকাল ৭টা থেকে রাত সাড়ে ১০টা অবধি খোলা থাকে। অন্যদিকে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর সপ্তাহে ছয় দিন সকাল থেকে রাত ১০টা অবধি কার্যক্রম চালায়। সোমবার এ বিমানবন্দর রাত সাড়ে ৯টার মধ্যে বন্ধ হয়ে যায়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিন-রাত সবসময়ই চালু থাকে। তবে এবার নির্মাণকাজের জন্য রাতের বেলা ফ্লাইট চলাচল বন্ধ রাখা হচ্ছে। একই সময়ে শাহ আমানতেও সংস্কারকাজ চলবে। ফলে রাতের বেলা বিমান চলাচলে বেছে নেওয়া হয়েছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে।
বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ