Advertisement (Custom)

বিজ্ঞাপন
প্রকাশিত: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ সংষ্করণ 2021-12-15T05:47:16Z
গোলাপগঞ্জ

গোলাপগঞ্জে চেয়ারম্যান পদে দুই ভাইয়ের ভোট যুদ্ধ

বিজ্ঞাপন

ফাহিম আহমদ : এক ঘরে আপন চাচাতো দুই ভাই চেয়ারম্যান প্রার্থী। ছোট ভাই সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল হানিফ খান। যিনি দলীয় মনোনয়ন নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করছেন। 

অপরজন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার যুক্তরাজ্যের সহ-সভাপতি বড় ভাই আব্দুর রহমান খাঁন সুজা। যিনি দলীয় মনোনয়ন চেয়েছিলেন। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। 

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে গোলাপগঞ্জ উপজেলার ৩নং ফুলবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আরও ৩ জন প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা।

এদিকে এক ঘর থেকে দুই ভাই চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় ইউনিয়নজুড়ে যেমন বিষয়টি আলোচনার কেন্দ্রবিন্দুতে তেমনি বিষয়টি নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। 
দুই ভাইয়ের আলোচনা-সমালোচনার ভোট যুদ্ধে শেষ পর্যন্ত ফলাফল কি হবে সেটাই এখন দেখার বিষয়। 

জানা যায়, ছোট ভাই আব্দুল হানিফ খান গত ২০১৫ সালের উপনির্বাচনে নৌকার প্রার্থী হয়ে ধানের তালগাছ প্রতীকের প্রার্থী এডভোকেট রিপন আহমদের কাছে পরাজিত হন। এরপর গত ২০১৬ সালের নির্বাচনে পুনরায় নৌকা প্রতীক নিয়ে ধানের শীষের প্রার্থী মাহবুবুর রহমান ফয়সলের কাছে পরাজিত হন তিনি। এবারও আব্দুল হানিফ খান দলীয় প্রতীক নৌকার মনোনয়ন পেয়েছেন। 

গত ৭ ডিসেম্বর উপজেলায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। প্রতীক বরাদ্দের পর থেকে দুই ভাই নিজ নিজ প্রতীক নিয়ে প্রচার- প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ছোট ভাই আব্দুল হানিফ খান ইউনিয়নে অনেকটা পরিচিত। অপরদিকে নতুন মুখ হিসেবে রয়েছেন বড় ভাই আব্দুর রহমান খান সুজা। তাদের রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড নিয়েও আলোচনা-সমালোচনার কমতি নেই ভোটারদের মধ্যে।

এ বিষয়ে গত কয়েকদিন থেকে ইউনিয়নের একাধিক ভোটারদের সাথে কথা হয়। তারা জানান, 'এক ঘর থেকে চেয়ারম্যান পদে আপন দুই চাচাতো ভাই। বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। নৌকার প্রার্থী ইউনিয়নের মানুষের কাছে পরিচিত। আর আনারসের প্রার্থীকে তেমন মানুষ চিনে না। এক ঘর থেকে কেন তারা প্রার্থী হয়েছেন, তারাই জানেন। শেষ পর্যন্ত তার দুজন ভোটের মাঠে থাকলে ফলাফল কতটা আশানুরূপ হয় সেটাই দেখার অপেক্ষায়। ভোট দিতে গিয়ে মানুষকে অনেকটা বেগ পেতে হবে।'  

এ বিষয়ে কোন ধরণের মন্তব্য করতে নারাজ আনারস প্রতীকের প্রার্থী বড় ভাই আব্দুর রহমান খান সুজা। তিনি বলেন, 'এক ঘর থেকে দুই ভাই প্রার্থী হতে পারে। এ বিষয় নিয়ে আমি কিছু বলতে চাই না।'

অপরদিকে আওয়ামী লীগের নৌকার প্রার্থী ছোট ভাই আব্দুল হানিফ খানের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল করে তার ফোন বন্ধ পাওয়া যায়। 

বিজ্ঞাপন

জনপ্রিয় সংবাদ