বান্দরবানের সব পর্যটন কেন্দ্রে প্রবেশ মূল্য ফ্রি


জি ভয়েস ডেস্ক : আগামী ১৬ ডিসেম্বর বান্দরবান জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটনকেন্দ্রগুলোতে কোনো রকম প্রবেশ ফি ছাড়াই প্রবেশ করতে পারবে দর্শনার্থীরা। বিজয়ের সুবর্ণজয়ন্তী ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন পর্যটকদের জন্য এ ছাড় ঘোষণা করেছে।

আগামী ১৬ ডিসেম্বর একদিনের জন্য মেঘলা, নীলাচল, প্রান্তিক লেক, চিম্বুক, নীল দিগন্তসহ জেলার সাত উপজেলার জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটনকেন্দ্রে এ সুবিধা থাকবে।

এদিকে ১৬ ডিসেম্বর থেকে টানা ৩ দিনের ছুটি হওয়ায় বান্দরবানের সব হোটেল-মোটেল গেস্ট হাউসগুলো আগে থেকেই বুকিং হয়ে গেছে। পর্যটকদের বরণ করতে প্রস্তুত হয়ে আছে জেলার পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীরা।
 
হোটেল হিল সিটি আবাসিকের মালিক দিদার হোসেন বলেন, ১৬ ডিসেম্বর থেকে টানা ছুটি হওয়ায় প্রচুর পর্যটকের আগমন ঘটবে পর্যটন নগরী বান্দরবানে আমাদের হোটেলের সব রুম বুকিং হয়ে গেছে। স্বপ্ন বিলাস রিসোর্টের মালিক সোহেল বলেন টানা ৩ দিন ছুটি থাকায় আমাদের রিসোর্টের সব রুম ৩ দিনের জন্য বুকিং হয়ে গেছে অনেকে রুমের জন্য ফোন দিচ্ছে তাদের রুম দিতে পারছি না।

হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, শীত মৌসুম পর্যটন মৌসুম প্রতি বছর শীত মৌসুমে প্রচুর পর্যটকের আগমন ঘটে পার্বত্য জেলা বান্দরবানে। তার ওপর টানা ৩ দিনের ছুটি থাকায় এ আগমন আরও দুই তিনগুণ বেড়ে যাবে। জেলার সব হোটেল মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। এ ছাড়া পর্যটকদের নিরাপত্তায় প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।
 
টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ১৬ ডিসেম্বর টানা ৩ দিনের ছুটি থাকায় পর্যটকদের ঢল নামবে পর্যটন নগরী বান্দরবানে। পর্যটকরা যাতে নিরাপদে ঘুরে বেড়াতে পারে সে জন্য প্রতিটি পর্যটন স্পটে টুরিস্ট পুলিশের সদস্যরা মোতায়েন থাকবে এ ছাড়া সাদা পোশাকধারী পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে। আশা করি, পর্যটকরা নিরাপদে ভ্রমণ করতে পারবে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি বলেন, পর্যটন নগরী বান্দরবানের সৌন্দর্য দেখতে বছরের পুরোটা সময়ই পর্যটকের আগমন ঘটে। তবে ১৬ ডিসেম্বর টানা ছুটি থাকায় পর্যটকের আগমন আরও বাড়বে। বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আমাদের জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটনকেন্দ্রগুলোতে প্রবেশ মূল্য ফ্রি করে দেওয়া হয়েছে দর্শনার্থীদের জন্য।  কোনো রকম প্রবেশ ফি ছাড়াই একদিনের জন্য সব দর্শনার্থীরা পর্যটনকেন্দ্রগুলোতে প্রবেশ করতে পারবে।