গোলাপগঞ্জে টাকা লুটের ঘটনার মূল পরিকল্পনাকারী আটক


নিজস্ব প্রতিবেদক: সিলেটের গোলাপগঞ্জে ঔষধ কোম্পানির টাকা লুটের ঘটনায় মূল পরিকল্পনাকারীকে সুনামগঞ্জের দোয়ারাবাজার থেকে গ্রেপ্তার করেছে সিলেট জেলা গোয়েন্দা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ১০ অক্টোবর রাত ১০ টায় গোলাপগঞ্জের হিলালপুর এলাকায় হেলথ কেয়ার ডিস্ট্রিবিউশন লি. নামীয় ঔষধ কোম্পানীর সরবরাহ ভ্যান রাস্তায় আটকে নগদ ২ লাখ ৭১ হাজার ৬৪২ টাকা লুটে নিয়ে যায় দুর্বৃত্তরা। 

১০/১২ জনের ডাকাত দলটি ডাকাতির কাজে দেশীয় অস্ত্র-শস্ত্র ব্যবহার করে এবং এলাকার নির্জন স্থান বাছাইয়ের জন্য ০ ৫ টি মোটরসাইকেল ব্যবহার করে। ঔষধ কোম্পানীটির বিক্রয় প্রতিনিধিরা প্রতিদিনের ন্যায় তাদের মার্কেটিং কার্যক্রম সম্পন্ন শেষে সিলেট শহনস্থ তাদের মূল ডিপোতে ফেরার পথে হিলালপুর নামক স্থানে হামলার শিকার হন।

এ সময় কোম্পানীর গাড়িতে চালকসহ মোট ৫ আরোহী ছিলেন। সংঘবদ্ধ ও পরিকল্পিতভাবে হামলার আকস্মিকতায় তারা কোন প্রতিরোধ গড়তে পারেন নি। ঘটনা পরবর্তী সময়ে কোম্পানীর পক্ষ থেকে গোলাপগঞ্জ মডেল থাানায় লিখিত অভিযোগ দাখিল করলে মামলা রুজু পূর্বক সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বিভিন্ন দিক-নির্দেশনা দেন।

কিন্তু নির্বাচনী কাজের চাপ থাকায় পুলিশ সুপার ঘটনার নিবিড় তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখা (দক্ষিণ)-এর অফিসার ইনচার্জ মো. ইকতিয়ার উদ্দিনের নিকট দায়িত্ব অর্পন করেন। জেলা গোয়েন্দা শাখা মামলার দায়িত্ব পাওয়ার পর তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সাথে জড়িত সোহেল মিয়া (৩১) কে গ্রেপ্তার করে। তিনি সুনামগঞ্জের দোয়ারাবাজার এলাকার বাসিন্দা।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুৎফর রহমান আসামি ঘটনায় জড়িত থাকার বিষয়ে আদালতে ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।