ঢাকায় ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে বিদেশির টাকা ছুড়ে মারার ভিডিও ভাইরাল


জি ভয়েস ডেস্ক: রাগান্বিত এক বিদেশি টাকা ছুঁড়ে মারছেন এক ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে- এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) মহাখালীর রাওয়া ক্লাবের সামনে একটি ভিডিও ধারণ করা হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, বাকবিতণ্ডা করতে করতে একজন ট্রাফিক পুলিশের দিকে টাকা ছুঁড়ছেন একজন বিদেশি। ভিডিওটির পোস্টে লেখা রয়েছে, চালকের লাইসেন্সে কোনো সমস্যা ছিল না, কাগজপত্র ঠিকঠাক ছিল। কিন্তু সামান্য ত্রুটি দেখিয়ে পুলিশ তার কাছে টাকা দাবি করে। 

টাকা ছাড়া তাকে যেতে দিচ্ছিলো না ট্রাফিক পুলিশ। এমন পরিস্থিতিতে, পুলিশকে ওই বিদেশি বলেন, সে (চালক) একজন গরীব মানুষ। দয়া করে এমন করবেন না। কিন্তু ট্রাফিক পুলিশ থামছিল না। তখনই ট্রাফিক পুলিশের মুখে টাকা ছুড়ে দেন তিনি।

পরে জানা যায়, ওই বিদেশি চীনের নাগরিক, তিনি একটি পোশাক কারখানায় চাকরি করেন। ওই গাড়িটি তার অফিসের।

এ প্রসঙ্গে তেজগাঁও ট্রাফিক বিভাগের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, রাওয়া ক্লাবের সামনে একটি গাড়ি থামিয়ে কাগজপত্র যাচাই করছিল পুলিশ। ওই গাড়িতে এক বিদেশি ছিলেন। পুলিশ সদস্যরা গাড়ির চালকের সঙ্গেই কথা বলছিলেন। নথি যাচাইয়ে একটু সময় লাগছিল। ওই বিদেশির হয়তো কোনো মিটিং ছিল। দেরি হওয়ার কারণে তিনি বিরক্ত হন। তার মনে হয়েছে, হয়তো যাচাই করছে টাকার জন্য। আমরা পরীক্ষা করে দেখেছি, তার সঙ্গে খারাপ আচরণ করা হয়েছে কি না, তার কাছে টাকা চাওয়া হয়েছে কি না। এখন পর্যন্ত এ ধরনের তথ্য পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, ওই বিদেশি বিরক্ত হয়ে এ কাজ করেছেন। এতে শুধু পুলিশ নয়, দেশের ভাবমূর্তি প্রশ্নের সম্মুখীন হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করা হচ্ছে। কার সমস্যা ছিল, সেটি খুঁজে বের করা হচ্ছে।